7 ইজরায়েলি কোম্পানি গ্লোবাল গেমিং শিল্পে তাদের এ-গেম আনছে

আমরা ডিজিটাল যুগে আরও অগ্রসর হওয়ার সাথে সাথে গেমসের জন্য বাড়তি চাহিদা একটি প্রতিশ্রুতিশীল গেমিং শিল্পকে জ্বালিয়ে দিয়েছে। গ্লোবাল ওয়েব ইন্ডেক্সের (জিডব্লিউআইআই) শিল্পের প্রবণতা সম্পর্কে 2019 এর একটি প্রতিবেদন অনুসারে, 16 থেকে ২4 এর মধ্যে ইন্টারনেট ব্যবহারকারীদের 92 শতাংশ বলেছে যে তারা গত মাসে কমপক্ষে এক ডিভাইসে গেমেছে। শিল্প, রিপোর্টিং গেমিং বিশ্লেষণ সংস্থা নিউজু, এখন মূল্য 137.9 বিলিয়ন মার্কিন ডলার - গত বছরের চেয়ে 13.3 শতাংশ বেশি।

7 ইজরায়েলি কোম্পানি গ্লোবাল গেমিং শিল্পে তাদের এ-গেম আনছে
7 ইজরায়েলি কোম্পানি গ্লোবাল গেমিং শিল্পে তাদের এ-গেম আনছে



পং এবং প্যাকম্যানের দিন থেকে গেমিং শিল্পকে অনলাইন গেমিং, ব্যাপকভাবে মাল্টিপ্লেয়ার অনলাইন (এমএমও) গেমস এবং মোবাইল এবং পিসি গেমগুলির জন্য ফ্রেমিয়াম মডেলের মতো উদ্ভাবনগুলি থেকে উদ্ভূত হয়েছে। আজ, ভার্চুয়াল রিয়ালিটি এবং আইগ্যামিং মূলধারার গেমিংকে বড় আকারে প্রবেশ করতে শুরু করেছে এবং ভবিষ্যতে, শিল্প-রূপান্তরের প্রবণতাগুলিকে প্রভাবিত করতে তাদের সম্ভাব্যতা প্রমাণ করেছে।

অন্যান্য উচ্চ আয়ের দেশগুলির মতো, ইজরায়েল উদীয়মান শিল্পকে পুঁজি করার জন্য দলে যোগ দিয়েছে।

প্রতিযোগিতামূলক গেমিং শিল্পের জন্য ইজরায়েল এর প্রধান পেশাদার সম্মেলন উদ্বোধনী ইজরায়েলি এসপোর্টস ফোরাম আজ (বুধবার) তেল আভিয়ে অনুষ্ঠিত হয়, যা বিশ্বব্যাপী গেমিং মার্কেটে ইসরায়েলের ক্রমবর্ধমান প্রভাবকে চিহ্নিত করে।

শিল্পের উপর ইসরাইলের প্রভাব মার্কিন যুক্তরাষ্ট্রের (30.4 বিলিয়ন মার্কিন ডলার) এবং চীন ($ 37.9 বিলিয়ন) এর মতো নেতৃস্থানীয় বাজারগুলির নিচে খুব ভালভাবে অবস্থান করে, জিডাব্লিউআই লিখেছে, "এটি [মধ্যপ্রাচ্য ও আফ্রিকা] যেখানে ইন্টারনেট অনুপ্রবেশের হার তাদের সর্বনিম্ন সর্বনিম্ন এবং যেখানে অনলাইন জনসংখ্যা সবচেয়ে দ্রুত বর্ধনশীল, বৃদ্ধির জন্য মহান রুম সুপারিশ। "

শিশুদের জন্য সামঞ্জস্যপূর্ণ এবং শিক্ষামূলক মোবাইল গেম থেকে সাআস ক্লাউড গেমিং SaaS, এখানে 7 ইজরায়েলি কোম্পানিগুলি উদ্ভাবনী এবং প্রযুক্তিগতভাবে উন্নত গেমিং সমাধানগুলির সাথে শিল্পের প্রতিটি কোণকে মোকাবেলা করছে।

Playtika
প্লেটিকা ​​অ্যাপল অ্যাপ স্টোর, গুগল প্লে, উইন্ডোজ অ্যাপ স্টোর, আমাজন অ্যাপস এবং ফেসবুকের 11 টি শীর্ষ শিরোনাম সহ একটি ইজরায়েলি সামাজিক এবং মোবাইল ভিডিও গেম প্রকাশক। ছয় মিলিয়ন সক্রিয় মাসিক ব্যবহারকারী, 27 মিলিয়ন সক্রিয় মাসিক ব্যবহারকারী এবং 280 মিলিয়নেরও বেশি ইনস্টলেশনের সাথে, প্লেটিকা ​​আজ ফেসবুকের সবচেয়ে বড় উপার্জনকারী ডেভেলপার।

২010 সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই প্লেটিকা ​​ছয়টি কর্মী থেকে 1,500 পর্যন্ত বেড়ে উঠেছে এবং গেমসের বিভিন্ন পরিবার এবং সংশ্লিষ্ট ডেভেলপারদের নতুন সদস্য যোগ করে। এক বছর তার অপারেশনগুলিতে, প্লেটিকা ​​২011 সালে অনলাইনে মোবাইল এবং সামাজিক খেলা বিকাশকারী, সিজার ইন্টারেক্টিভ এন্টারটেনমেন্টের মাধ্যমে অর্জিত হয়েছিল, যার ক্যাসিনো বিনোদনর বিশেষত্বটি প্লেটিকা ​​আইফোন এবং অ্যান্ড্রয়েডের বর্তমান শীর্ষ সামাজিক ক্যাসিনো গেম বিকাশকারী হয়ে ওঠে। ২016 সালে, জায়ান্ট ইন্টারঅ্যাক্টিভের নেতৃত্বে একটি চীনা কনসোর্টিয়াম কোম্পানির কাছে $ 4.4 বিলিয়ন ডলারের বেশি পরিমাণে প্লেটিকা ​​বিক্রি হয়েছিল - ইজরায়েলি কোম্পানির বৃহত্তম "ছাড়"।

প্লেটিকা ​​জেলি বোতাম (2017) এবং জার্মান নৈমিত্তিক গেমস কোম্পানি ভোয়া (2018) এর মতো উদ্ভাবনী স্বাধীন ডেভেলপারদের স্বাগত জানিয়েছে, প্ল্যাটফর্মের তারতম্য হিসাবে অবিচ্ছেদ্য সংযোজন এবং পাশাপাশি ওয়ার্ল্ড সিরিজ অফ পোকার (২013), হাউস এর অন্যান্য নেতৃস্থানীয় সামাজিক গেম ব্র্যান্ড মজা (2014), এবং সলিটায়ার হার্ভেস্ট (2019)।

প্লেটিকা ​​সারা বিশ্ব জুড়ে তার ক্রিয়াকলাপ ছড়িয়ে দিচ্ছে কারণ কোম্পানিটি নৈমিত্তিক গেমিং স্পেসে এগিয়ে চলেছে। 10 টি বর্তমান অফিসের অবস্থানের সাথে, প্লেটিকা ​​সম্প্রতি রোমানিয়ায় বুখারেস্টে 6 মিলিয়ন মার্কিন ডলারের গবেষণা ও উন্নয়ন কেন্দ্র খুলেছে - এটির আটটি আর আর ডি সুবিধা।

Plarium
২009 সালে এভি এবং গাবি শালেল এবং ইলিয়াস এবং হেইম তুরিয়াসভিলি দ্বারা প্রতিষ্ঠিত, প্যালিয়াম হ'ল পিসি এবং মোবাইল প্ল্যাটফর্মগুলির জন্য হেরজিয়া ভিত্তিক গেম ডেভেলপার। একাধিক শৈলী জুড়ে 10 টিরও বেশি শিরোনাম এবং একটি গেম পাইপলাইনের সাথে, 150 টি দেশের বিভিন্ন দেশে ২50 মিলিয়ন খেলোয়াড়ের জনপ্রিয় মোবাইল এবং সামাজিক গেমস খেলেছে।

২017 সালে অস্ট্রেলিয়ান গেমিং জায়ান্ট অ্যারিস্ট্রাক্ট 500 মিলিয়ন ডলারের জন্য প্ল্যারিয়াম অর্জন করেছিলেন তবে এটি সম্পূর্ণ মালিকানাধীন সাবসিডিয়ারি হিসাবে কাজ করে। এই সংস্থাটি ইসরায়েলি সদর দফতরের প্রায় 1২00 জন এবং ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সাতটি অফিস এবং উন্নয়ন স্টুডিওতে কাজ করে।

প্লেয়ারামের সবচেয়ে জনপ্রিয় খেলা, "ভাইকিং: ওয়ার অফ ক্লান্সস" এর 4.5 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে এবং আমেরিকা, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, জার্মানি, কানাডা, মেক্সিকো, ভারত, অ্যাপল অ্যাপ স্টোরের শীর্ষ 50 টি মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে রয়ে গেছে। সুইডেন, এবং ডেনমার্ক।

TabTale
ইজরায়েলি মোবাইল গেম বিকাশকারী ট্যাবটেল 500 টিরও বেশি আসল এবং লাইসেন্সপ্রাপ্ত গেমস অবলম্বন করেছেন যা অত্যন্ত জনপ্রিয় রান সাউজ রান - যা তার প্রথম দুই মাসে 21 মিলিয়নেরও বেশি ডাউনলোড করেছে - এবং 50 মিলিয়নেরও বেশি ডাউনলোডের তারিখ। মুক্তিযুদ্ধের পর ২0 টি দেশের মধ্যে এক নম্বর নৈমিত্তিক খেলা হিসাবে খেলাটি হাজির হয়।

ট্যাবলেটটি বারবার শীর্ষস্থানীয় 10 মোবাইল গেমস প্রকাশক হিসেবে অ্যাপ্যানি বিশ্লেষক সংস্থা দ্বারা র্যাঙ্ক করা হয়েছে এবং ২010 সালে এটির প্রথম হিট মোবাইল অ্যাপ্লিকেশন থেকে, ইন্টারেক্টিভ গল্পবুক ক্রিসমাস টেল এইচডি, কোম্পানিটি দুই বিলিয়ন ডাউনলোডের বেশি পৌঁছেছে।

আজ, ট্যাবলেটের বেশিরভাগ জনপ্রিয় গেমগুলি বাচ্চাদের শিক্ষিত করার জন্য ডিজাইনার এবং ডিজাইনার ফার্স্ট ডে মানিয়া, যেখানে তারা খাওয়া, স্নান করতে এবং শিশুদের যত্ন নিতে সৃজনশীলতা উদ্দীপ্ত করতে ডিজাইন করা হয়েছে; হারকুলিস ফলের ... ভালবাসা যেখানে শিশু রোমান ডেমিগডকে পৃথিবীতে জীবন এবং রোম্যান্সের সাথে সামঞ্জস্য করতে সহায়তা করতে পারে; এবং পেইন্ট স্পার্কলস, বিশ্বব্যাপী এক নম্বর শিশু রঙের অ্যাপ্লিকেশন, যেখানে বাচ্চারা 270 টিরও বেশি রঙিন টেমপ্লেটগুলিতে বিভিন্ন ধরণের অঙ্কন সরঞ্জাম সহ রঙ করতে পারে।

TabTale ইস্রায়েল, চীন, সার্বিয়া, এবং বুলগেরিয়া সহ সাত দেশে অফিস আছে।

Overwolf
মোবাইল এবং ডেস্কটপ জুড়ে 10 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে, ইজরায়েলি স্টার্টআপ ওভারউলফের গেম অ্যাপ্লিকেশান এবং ইন-গেম পরিষেবাদির জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম গেম ডেভেলপারদের তাদের প্রিয় গেমগুলিতে যে কোনও ফাঁক পূরণ করতে নির্দিষ্ট সরঞ্জামগুলি তৈরি করার সুযোগ দেয়। সামগ্রিক গেমিং অভিজ্ঞতা উন্নত। ডেভেলপাররা রিয়েল-টাইম কোচিং পরিষেবাদি, বিশ্লেষণ সমাধান, ভিডিও রেকর্ডিং সরঞ্জাম এবং অন্যান্য পিসি এবং মোবাইল গেমগুলিতে আরও সমর্থিত দক্ষতাগুলি তৈরি করার জন্য ওভারউলফের প্ল্যাটফর্ম ব্যবহার করে।

২018-এ, ওভারউলফ্ট ইন্টেল ক্যাপিটালের নেতৃত্বে সিরিজ বি অর্থায়ন রাউন্ডে 16 মিলিয়ন ডলার জোগাড় করে। ২011 সালের মাঝামাঝি একটি বীজ বৃত্তাকার এবং ২013 সালের শেষের দিকে সিরিজ-এ গোলের পরে এটি ওভারউলফের তৃতীয় বিনিয়োগের রাউন্ড ছিল।

অ্যাপল এবং ওভারউলফ দ্বারা $ 7 মিলিয়ন মার্কিন ডলারের যৌথ তহবিলের যৌথ তহবিলের ঘোষনা অনুসরণ করে অর্থদাতাদের বিনিয়োগের জন্য এবং হার্ডকোর গেমারদের জন্য মোডগুলি ঘোষণা করে, ভেন্টারবিট জানায়।

ওভারউলফের সিইও উরি মার্চ্যান্ড বলেন, "আমরা তহবিলটির মূল্যায়ন প্রক্রিয়াটি সহজ এবং দ্রুততর করার জন্য ডিজাইন করেছি," এই ফান্ডটির কাঠামো ডেভেলপারদেরকে "সম্ভাব্য সর্বোত্তম অ্যাপ্লিকেশন, মডেলে বা খেলার জন্য 100% প্রচেষ্টাগুলিতে মনোযোগ দেওয়ার জন্য উত্সাহিত করবে।" এক্সটেনশন। "

Simplay
উদ্ভাবনী ক্লাউড গেমিং প্রারম্ভ সিমপ্লেলে ডেভেলপারদের সরঞ্জামগুলিকে তাদের খেলার মেঘ-প্রবাহিত, ইন্টারঅপারেবল সংস্করণগুলি বানাতে সহায়তা করে।

২014 সালে প্রতিষ্ঠিত হয়েছিল গিল টভ-লি, যিনি সিইও হিসেবে কাজ করেন, এবং কোম্পানির সিটিও রোমান নোজে।

টভ-লাই নোকামেলকে বলেন, "নিজেদের প্রগাঢ় গেমার হিসেবে, রোমান এবং আমি সারা বিশ্বজুড়ে কোনও গেমারকে চূড়ান্তভাবে উপলব্ধ সামগ্রী প্রদানের উপর নজর রাখি, তাদের ক্রমাগত তাদের হার্ডওয়্যার আপগ্রেড করার প্রয়োজন ছাড়া।"

লম্বা এবং দুর্বল নেটওয়ার্কগুলি প্রায়ই ডেভেলপারদের জন্য বড় বাধা সৃষ্টি করে, যদিও সিমপ্লেসের Shift উন্নত ক্লাউড গেমিং প্রযুক্তি ক্লাউডে স্থানীয়-গুণমান গেমপ্লে প্রদান করতে সক্ষম। টভ-লি বলেন, "ক্লাউড গেমিংয়ের জন্য আমাদের প্রোটোকলগুলি বেশিরভাগ নেটওয়ার্ক সমস্যাগুলি হ্রাস করতে পারে, যার ফলে খুব স্থিতিশীল ক্লাউড গেমিং অভিজ্ঞতা হয়।"

প্রথম, সিমপ্লে খেলাটির একটি মেঘ চিত্র তৈরি করে, তারপর ব্রাউজার-ভিত্তিক প্রদর্শনের জন্য একটি URL তৈরি করে এবং স্বাভাবিকভাবেই গেমার প্রকাশ এবং বিতরণ করতে দেয়।

গুগল, মাইক্রোসফ্ট এবং ইএ-র মতো কোম্পানিগুলিতে আপিল করার পাশাপাশি, টভ-লাই বলছে সিমপ্লেক্সের নমনীয়, ব্যাপকভাবে প্রযোজ্য পরিষেবাটি অনন্যভাবে উত্থাপিত করে এবং উন্নয়নশীল শিল্পে প্রবেশের বাধাগুলি বৃহত্তর স্টুডিওর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ: "আমাদের প্রযুক্তি সত্যিই অনন্য, এটি সত্যিই উদ্ভাবনী, সত্যিই মহান এবং কম বিলম্বিত গেমিং অভিজ্ঞতা প্রদান। সুতরাং সম্ভাব্যভাবে এটি উঠতি উন্নয়নশীল স্টুডিওর প্রস্তাবকে আরও জোরদার করবে, যখন এটি উল্লেখযোগ্যভাবে তাদের দর্শকদের নাগালের প্রসারিত করবে। "

পরিকল্পনা করা
২018 সালের মে মাসে, স্পোর্টস ফ্যান প্রেজেন্টেশন প্ল্যাটফর্ম কোয়ার্টারব্যাক তার বীজ বিনিয়োগের রাউন্ডে $ 2.5 মিলিয়ন উত্থাপিত করে যা কোম্পানির দাবীগুলি সুপারস্টার ইস্পোর্ট স্ট্রিমাররা তাদের ভক্তদের সাথে যুক্ত হওয়ার উপায়টিকে পুনরায় সংজ্ঞায়িত করবে।

সম্ভাব্য টুইচ প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখা যায়, কোয়ার্টারব্যাকটি স্ট্রিমারদের সামগ্রিক সামগ্রীর নিয়ন্ত্রণ সরবরাহ করে ইম্পোর্ট স্ট্রিমিং দৈত্য থেকে নিজেকে আলাদা করতে চায়। স্ট্রিমাররা তাদের নিজস্ব ফ্যান ক্লাব গেমিং লীগগুলি প্রদানের পুরস্কার, দৈনিক চ্যালেঞ্জ এবং অন্যান্য স্ট্রিমারদের লীগগুলির সাথে প্রতিযোগিতা করার ক্ষমতা সহ সম্পূর্ণ করতে পারে। প্ল্যাটফর্ম স্ট্রিমার নিরীক্ষণ এবং স্বয়ংক্রিয়ভাবে তাদের কার্যকলাপ এবং fanbase প্রাসঙ্গিক চ্যালেঞ্জ তৈরি করে।

কোয়ার্টারব্যাক বলেছে এটি পূর্বে ই -পোর্টে অনিয়মিত নগদীকরণ চ্যানেলগুলি খোলে। স্ট্রিমার আর অর্থ উপার্জন করার জন্য সক্রিয়ভাবে সামগ্রী তৈরি করার দরকার নেই; তারা অফলাইনে থাকলেও তাদের ভক্তদের সাথে ব্যস্ত থাকতে পারে।

কোয়ার্টারব্যাকের ঐতিহ্যবাহী ক্রীড়াগুলির সমতুল্য কিনা জিজ্ঞাসা করা হলে কোয়ার্টারব্যাকের প্রতিষ্ঠাতা ও সিইও জনাথন ওয়েইনবার্গ এলএ বিজকে বলেন, "নিকটতম মডেলটি ফ্যান ক্লাব বা উন্নয়নমূলক / খামারের লিগগুলি একটি উপায়ে প্রথাগত ক্রীড়া হবে। কিন্তু সাধারণত, না। যদিও বেশিরভাগ প্রথাগত ক্রীড়া ভক্ত নিয়মিত নিয়মিত গেমটি খেলেন না, 94 শতাংশ সমর্থক ভক্তদের নিজেদের খেলাগুলি খেলেন এবং তারা সামগ্রী দেখার চেয়ে 7 গুণ বেশি সময় নেয়। স্ট্রিমিং এসপোর্টের মতোই অনন্য, তাই কোয়ার্টারব্যাক। "

ঐতিহ্যবাহী ক্রীড়া ভক্তদের বিপরীতে, eSports ভক্ত অত্যন্ত সক্রিয় খেলোয়াড়, সেইসাথে দর্শকদের থাকে। কোয়ার্টারব্যাকের গেম-ওভারলে ফর্ম্যাটগুলি ফ্যানগুলিকে তাদের স্বাভাবিক গেমিং অভিজ্ঞতাগুলিতে নির্জনভাবে স্ট্রিমারগুলিকে সংহত করতে দেয় এবং স্ট্রিমারগুলিকে ক্রমাগত নগদীকরণ দেয় এমনকি তাদের ভক্তরা তাদের নিজস্ব গেমপ্লেলে ফিরে আসে।

FTX গেমস
এফটিএক্স গেমস একটি পুরস্কার বিজয়ী সামাজিক এবং মোবাইল গেম স্টুডিও যা প্রধান বক্স অফিসের চলচ্চিত্র এবং টিভি সিরিজের উপর ভিত্তি করে গেম নির্মাণের জন্য বিশেষ। ২016 সালে, সান ডিয়েগো-ভিত্তিক বিকাশকারী বিশ্বের সবচেয়ে বড় অনলাইন গেমিং সফ্টওয়্যার সরবরাহকারী প্লেটেক দ্বারা অর্জিত হয়েছিল এবং ২006 সালে ইয়্যারন লিফেনবার্গ দ্বারা প্রতিষ্ঠিত মূল ফান্ট্যাক্টিক্স গেমস থেকে পুনরুদ্ধার করা হয়েছিল।

এফটিএক্স গেমগুলি দক্ষ উন্নয়ন দলগুলির সাথে সর্বোত্তম বর্গ বিনোদন বৈশিষ্ট্যগুলিকে সমন্বিত করে, যাদের "বিস্তৃত প্ল্যাটফর্ম জুড়ে চলচ্চিত্র ভিত্তিক গেমগুলি নির্মাণ, বিপণন, লাইসেন্সিং এবং পরিচালনার একাধিক মিলিত অভিজ্ঞতা" রয়েছে। ।

বিকাশকারীর অসাধারণ হলিউড খ্যাতি হ'ল মিশন: ইম্পোসিওল (2012), দ্য হাঙ্গার গেমস (২01২), দ্য ওয়াকিং ডেড: ক্যাসিনো স্লটস (2018) এবং ব্রেকিং ব্যাড: ফৌজদারি উপাদান (2019)। স্টুডিওর বর্তমান সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম, নরকস: কার্টেল ওয়ারস (2016), এর 700,000 মোট মাসিক ডাউনলোডের 400,000 এর জন্য অ্যাকাউন্ট রয়েছে।


0 Comments: