ইন্টারনেট খরচ কি? আমরা কত টাকা পরিশোধ করছি? ইন্টারনেটের দাম ভবিষ্যতে খুব কম যেতে পারে?

এটি একটি জটিল প্রশ্ন, তবে আমি একটি গল্পের মাধ্যমে সহজ ভাষায় এটি ব্যাখ্যা করার চেষ্টা করব।

প্রায় 1000 মানুষ বিশাল দ্বীপে বসবাস করছেন এবং প্রায় সবাই কম্পিউটারের মালিক। বেশিরভাগ মানুষ দ্বীপের বিভিন্ন অংশে গ্রাম নামে পরিচিত ক্ষুদ্র গোষ্ঠীতে বসবাস করছে। প্রতিটি গ্রাম অন্যের থেকে প্রায় 10 কিলোমিটার দূরে এবং প্রতিটি গ্রামে প্রায় ২00 জন মানুষ রয়েছে।


ইন্টারনেট খরচ কি? আমরা কত টাকা পরিশোধ করছি?


বেশির ভাগ মানুষই কঠোর পরিশ্রম করছেন ভাল মানুষ কৃষক বা পোস্টম্যান বা শিক্ষক হিসাবে তাদের কাজ করছেন। তাদের মধ্যে কয়েকটি ছোট ব্যবসা ব্যবসায়ী, ব্যবসায়ী এবং নৌকা মালিক।

ইন্টারনেটের ধারণা আমাদের কল্পিত দ্বীপে বিদ্যমান নেই। তারা স্টাফ গণনা, ভিডিও দেখতে, ডিজিটাল ফটো সংরক্ষণ এবং গেম খেলতে তাদের কম্পিউটার ব্যবহার করে। ডিভাইসগুলির মধ্যে ডেটা স্থানান্তর হয় পেন-ড্রাইভ বা ব্লুটুথের মাধ্যমে হয়। সিনেমা এবং ভিডিও শুধুমাত্র সিডি বিক্রি হয়।

ঘটনা ভাল যাচ্ছে এবং সবাই শান্ত শান্ত ধীর জীবন নেতৃস্থানীয় ছিল। একদিন, জাকব নামক একটি যুবকটির একটি চমৎকার ধারণা ছিল- যদি তিনি তার গ্রামের সকল কম্পিউটার তারের সাথে সংযোগ করতে পারেন? তারপর সবাই সিডি বা pendrives ছাড়া একে অপরের ভিডিও এবং গেম পাঠাতে পারেন।

সুতরাং, তিনি কিছু গবেষণা করেছেন এবং দেখেছেন যে দূরবর্তী স্থানে তারা তারের সাহায্যে কম্পিউটারগুলিকে সংযুক্ত করে এবং সেও এটি করতে পারে। তার গ্রামে 150 টিরও বেশি কম্পিউটার আছে, তাই এটি তার প্রকল্পের জন্য তারের কিনতে ব্যয়বহুল হতে যাচ্ছে। এছাড়াও তিনি একসঙ্গে অনেক কম্পিউটার সংযোগ করতে রাউটার এবং সুইচ প্রয়োজন হবে।

জ্যাকবের কাছে এত টাকা ছিল না, তাই তিনি গ্রামের ধনী লোক পলকে তার ধারণাটি ব্যাখ্যা করেছিলেন। পল এই একটি কার্যকর ব্যবসা হতে পারে চিন্তা। তিনি জাকবকে এই প্রতিশ্রুতিটির প্রয়োজনীয় জিনিসগুলি কিনে দেন যাতে তিনি 50% ব্যবসার মালিক হন এবং তারা এই পরিষেবাটি ব্যবহার করার জন্য জনগণকে নির্দিষ্ট মাসিক অর্থ প্রদানের জন্য চার্জ ধার্য করবে।

জ্যাকব একজন সৃষ্টিকর্তা ছিলেন এবং তিনি অর্থের যত্ন নেননি। তিনি অত্যন্ত খুশি যে একসাথে কম্পিউটার সংযোগ করার স্বপ্ন সত্যি হয়ে উঠছে। কিন্তু যেহেতু মাসিক পেমেন্ট প্রয়োজন, এখন সে এই পরিষেবাটি প্রয়োজন হলে তাকে জিজ্ঞাসা করতে হবে। কিছু লোক আসলে এই ধারণাটি পছন্দ করে এবং কিছু অন্যদের না সাইন আপ করে, কারণ তারা এই জন্য অর্থ ব্যয় করতে অনিচ্ছুক ছিল।

জ্যাকব দ্বীপ ছেড়ে চলে যান, মূল ভূখণ্ডে গিয়েছিলেন, প্রয়োজনীয় উপাদান কিনেছিলেন এবং বাড়ি ফিরে এসেছিলেন। যেহেতু প্রায় 80 জনই সাইন আপ করেছেন, তাই সামগ্রীর সামগ্রিক মূল্যগুলি হোল্ডিংয়ের জন্য যোগ্যতা অর্জন করতে পারে না। এই inturn সামান্য সাবস্ক্রাইব ব্যক্তির খরচ বৃদ্ধি।

পরের দিন তিনি বুঝতে পেরেছিলেন, এই প্রত্যাশার চেয়ে এটি একটি বড় প্রকল্প হতে যাচ্ছে। এটি একটি দুর্দান্ত ফ্যাশনে 80 টি ঘরের সাথে সঠিকভাবে সংযোগ স্থাপন করার অসাধারণ কাজ। সুতরাং, তিনি এই কাজটি তাকে সাহায্য করার জন্য দুই ছেলেরা ভাড়া করার সিদ্ধান্ত নিয়েছে।

তার গ্রাহকের বাড়ির একটিতে তার পুতুল রাখতে হলে তাকে কোনও গ্রাহকের মালিকানাধীন জমি দিয়ে তারগুলি স্থাপন করতে হয়েছিল। এই গ্রাহক তার জমি মাধ্যমে তারের laying সঙ্গে ঠিক ছিল না। তিনি এই উদ্দেশ্যে তার জমি ব্যবহার করার জন্য টাকা দাবি। অবশেষে, জ্যাকবকে তার জমি ব্যবহার করার জন্য এই লোককে কিছু টাকা দিতে হয়েছিল। এটি আরও প্রতিটি গ্রাহকের খরচ সামান্য বৃদ্ধি।

কঠোর পরিশ্রমের কয়েক সপ্তাহ পর, তারা অবশেষে এই প্রকল্পটি শেষ করে। ব্যয়বহুল ও অপ্রত্যাশিত সমস্যাগুলি সত্ত্বেও, জ্যাকব খুশি ছিলেন যে তার স্বপ্ন সত্যি হয়ে গেছে। তিনি এটি স্থানীয় এলাকা নেটওয়ার্ক নামকরণ করেন। পল খরচ বেশি সঙ্গে অসুখী ছিল। বর্তমান হারে এখন তার বিনিয়োগ ফিরে পাওয়ার জন্য এখন 5 বছর পূর্ণ হবে।

এই নতুন প্রযুক্তির সাথে সব গ্রাহক খুশি। অনেক লোক সিডি ও পেনড্রাইভগুলি সম্পূর্ণভাবে তথ্য স্থানান্তরের জন্য ব্যবহার বন্ধ করে দিয়েছে। শীঘ্রই, এমনকি গ্রাহকগণও এই দরকারী পরিষেবায় সাইন আপ করতে শুরু করে। পল এই একটি চমৎকার সুযোগ দেখেছি। যেহেতু এখন সেবার চাহিদা রয়েছে এবং তিনি একচেটিয়া, তিনি গ্রামের যে কোনও খরচ দিতে পারে তার দাম বাড়িয়ে তুলতে পারে।

বাড়তি মাসিক ফি সত্ত্বেও, এখন জ্যাকব 1২0 জন গ্রাহক এবং তাদের অধিকাংশই খুশি। তারা আরও অর্থ পাচ্ছে বলে পলও খুশি। কিন্তু, জ্যাকব এখন একটি নতুন সমস্যা সম্মুখীন। তার সিস্টেম সমর্থন করে তুলনায় এখন আরো ব্যবহারকারী আছে। কিছু ব্যবহারকারী নেটওয়ার্ক ব্যবহার করে ট্রাফিক ব্লকগুলি সৃষ্টি করে এবং এর ফলে অন্যান্য ব্যবহারকারীরা নেটওয়ার্ক ব্যবহার করতে সক্ষম হয় না।

সম্প্রতি একজন লোক তার টিবি 1 টি টিভি অন্য লোককে স্থানান্তরিত করেছে এবং এটি ঘন্টার জন্য পুরো নেটওয়ার্কের ব্যান্ডউইথটি নিয়েছে। অনেক ব্যবহারকারী এখন অসন্তুষ্ট যে তারা কিছু ব্যবহারকারীর কাছ থেকে বারবার ব্যবহারের কারণে নেটওয়ার্ক ব্যবহার করতে অক্ষম।

জ্যাকব এই সমস্যার সমাধান করার উপায় খুঁজে বের করতে হয়েছিল। পলের সাথে পরামর্শ করার পর, তারা 'ফেয়ার ইউজেজ পলিসি' (FUP) ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে, যার অর্থ প্রতিটি ব্যবহারকারীকে শুধুমাত্র X পরিমাণের তথ্য ব্যবহার করার অনুমতি দেওয়া হয়। তারা এখন একাধিক tiered দাম পরিকল্পনা যা ব্যবহারকারীরা সাবস্ক্রাইব করতে পারেন, তারা প্রতি মাসে কত তথ্য ব্যবহার করে তার উপর নির্ভর করে। অতিরিক্ত তথ্য খরচ অতিরিক্ত খরচ। এটি প্রায় কোনও নেটওয়ার্ক অপব্যবহারকে বর্জন করে এবং আরো উপার্জন করে।

যদিও জ্যাকব এর খরচটি গ্রামীণফোনের ব্যবহারকারীদের পরিমাণের উপর ভিত্তি করে ছিল না, গ্রামবাসীরা তাদের জিপিএসের পরিমাণ কতটুকু খরচ করে সে সম্পর্কে কথা বলতে শুরু করেছিল, কারণ তাদের খরচ কত পরিমাণে তারা খরচ করেছিল তার উপর ভিত্তি করে।

কয়েক মাস পার হয়ে গেছে। গ্রামটি একটি ঘূর্ণিঝড় দ্বারা আঘাত হানে যা জ্যাকব এর অনেকগুলি তারের ক্ষতি করে। এটি ক্ষতির সংশোধন করার জন্য প্রচুর অর্থ এবং সময় ব্যয় করে। তিনি এখন রক্ষণাবেক্ষণের জন্য আরও একজন কর্মচারী আছে কারণ ঘন ঘন সমস্যা ছিল যা মেরামতের প্রয়োজন ছিল। উদাহরণস্বরূপ: - যে কেউ তারের গায়ে অকস্মাৎ কাটা, তারের শাখার উপর পড়ে থাকা গাছের শাখা, মোডেম আগুনে ধরা পড়ছে ইত্যাদি।

তিনি প্রতিটি গ্রাহকের কাছ থেকে অর্থ সংগ্রহের জন্য একাধিক কর্মচারী নিয়োগ, মোট খরচ হিসাব, ​​গ্রামের ট্যাক্স ইত্যাদি দাখিল করতে বাধ্য করেছিলেন। জ্যাকব এখন একটি সম্পূর্ণ ব্যবসা পরিচালনা করছেন। তার স্থানীয় এলাকা নেটওয়ার্ক গল্পটি দ্বীপের অন্যান্য গ্রামেও ছড়িয়ে পড়ে।

একটি বছর পাস। গত এক বছরে, প্রতিটি গ্রামে জাকব এর সফল নেটওয়ার্ক থেকে অনুপ্রেরণা নেওয়ার পরে প্রতিটি গ্রাম তাদের নিজস্ব স্থানীয় এলাকা নেটওয়ার্ক চালু করেছে। প্রতিটি নেটওয়ার্ক একটি ভিন্ন ব্যক্তি দ্বারা পরিচালিত হয়।

এক গ্রামে, একজন লোক ফোন এবং ইন্টারনেট উভয়ের জন্য বিদ্যমান ল্যান্ডলাইন ফোন এর তারের ব্যবহার করে ব্যয় কমিয়ে দিতে সক্ষম হয়েছিল।

প্রতিটি গ্রামের সকল নেটওয়ার্ক মালিক একদিন দেখা করার সিদ্ধান্ত নিলেন এবং একে অন্যের সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেছিলেন। বৈঠকের শেষে, জ্যাকব মনে করেন যে তারা সকলেই ভয় পাবে যদি তারা তাদের প্রতিটি গ্রামগুলিকে তারের সাথে একত্রিত করে। তখন গ্রামবাসীরা অন্যান্য গ্রামেও তাদের জিনিসপত্র ভাগ করে নেবে। বর্তমানে এটি বিপ্লবী পদক্ষেপ হবে, গ্রামের মধ্যে যোগাযোগের একমাত্র উপায় ফোন বা মেইলের মাধ্যমে ছিল।

সকলেই একমত, কিন্তু এই দূরত্বের মাধ্যমে উচ্চ ব্যান্ডউইথ তারগুলি স্থাপন করার খরচ খুব বেশী ছিল। এ ছাড়াও, উচ্চ ব্যান্ডউইথগুলি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় সুইচ, রাউটার এবং অন্যান্য অবকাঠামো অত্যন্ত ব্যয়বহুল ছিল। প্রতিটি নেটওয়ার্ক মালিক সাহায্যের জন্য ধনী ব্যক্তিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন, কিন্তু এটি যে কোনো ব্যক্তির পরিচালনা করার জন্য খুব বড় ছিল। সুতরাং, এই ধারণা বাদ দেওয়া হয়েছে।

অনেক মাস পরে, ধনী ব্যক্তিদের একটি গ্রুপ ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (ওয়ায়ান) নামক একটি সংস্থা গঠনের সিদ্ধান্ত নেয়, যা দুটি ধনী গ্রামের মধ্যে কেবলেট স্থাপন করবে। জাকব এর গ্রাম তাদের একজন ছিল। চুক্তিটি ছিল, জ্যাকব এবং অন্যান্য নেটওয়ার্ক মালিক মাসিক স্থির পরিমাণ এবং ডেটা ব্যবহারের খরচ প্রদান করবে। এটি ব্যয়বহুল ছিল, কিন্তু প্রতিটি মালিক এই প্রকল্পের সম্ভাব্যতা দেখেছিল এবং তারা এই ব্যয়টির ক্ষতিপূরণ দেওয়ার জন্য প্রতিটি ব্যবহারকারীর মাসিক খরচ বৃদ্ধি করেছিল।

কয়েক মাস পর, এই প্রকল্পটি সম্পন্ন হয়েছিল এবং এটি একটি বিশাল সাফল্য ছিল। শীঘ্রই, সব গ্রাম WAN মাধ্যমে একে অপরের সাথে সংযুক্ত।

কিছু তরুণ কম্পিউটার geeks এই সুযোগ পাওয়া যায় নি। তারা ব্রাউজার থেকে ব্যবহার করা যেতে পারে, যা ওয়েবসাইট নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে, নেটওয়ার্কগুলি শুধুমাত্র কম্পিউটারগুলির মধ্যে ফাইল স্থানান্তর করার জন্য ব্যবহার করা হয়েছিল, কিন্তু এখন ফাইলগুলি ডাউনলোড এবং আপলোড করার ব্যথা ছাড়াই, লোকেরা তাদের ওয়েব ব্রাউজারগুলিতে পাঠ্য এবং ফটো দেখতে পারে। এটি একটি বিপ্লবী ধারণা ছিল।

শীঘ্রই গ্রামের খবর ওয়েবসাইটগুলিতে হাজির হতে শুরু করে। কিছু লোক মনে করে আমরা ইন্টারনেটে একটি ভার্চুয়াল পোস্ট অফিস থাকতে পারে এবং ইমেল জন্মগ্রহণ করেছিল। অন্য কেউ মনে করেছিল ধীর যোগাযোগের জন্য ইমেলটি ঠিক ছিল কিন্তু বাস্তব জীবনে চুপচাপের মতো এটি ভাল ছিল না, তাই তিনি মেসেঞ্জার নামে একটি চ্যাটিং সফ্টওয়্যার তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন, যার মাধ্যমে গ্রামবাসীরা একে অপরের সাথে বার্তা পাঠাতে পারে।

শীঘ্রই, কিছু বড় সহযোগিতা একটি সাবমেরিন ফাইবার অপটিক তারের মাধ্যমে দ্বীপটি মূল ভূখন্ডে সংযোগ করার সিদ্ধান্ত নিয়েছে। এটি অনেক কোম্পানি জড়িত একটি মেগা প্রকল্প ছিল। কিন্তু ব্যবহারকারীদের হাজার হাজার ছিল, এই প্রকল্পের খরচ মাত্র অল্প পরিমাণে প্রতিটি ব্যবহারকারীর মাসিক পেমেন্ট থেকে trickled নিচে। এখন গ্রামবাসী বিদেশী দেশে তাদের বন্ধুদের সাথে ভিডিও চ্যাট করতে পারেন। এবং, এই পুরো নেটওয়ার্ক ইন্টারনেট নামকরণ করা হয়।

কেউ কেউ ওয়ার্ডপ্রেস নামক একটি ফ্রি ব্লগিং সফ্টওয়্যার তৈরি করেছেন, তাই লোকেরা তাদের নিজস্ব ওয়েবসাইটে তাদের সম্পর্কে যা কিছু জানে তার ব্লগ পোস্টগুলি এবং নিবন্ধগুলি লিখতে শুরু করে। কেউ উইকিপিডিয়া নামে একটি সম্পূর্ণ এনসাইক্লোপিডিয়া তৈরি করেছে যা ইন্টারনেট ব্যবহার করে র্যান্ডম ব্যবহারকারীদের দ্বারা সম্পূর্ণরূপে লিখিত হয়েছিল।

জিনিষ সেখানে থেকে সূচক হত্তয়া শুরু। কিছু মানুষ নির্দিষ্ট বিষয় জন্য ফোরাম যা সাইট তৈরি। এখন, হাজার হাজার ওয়েবসাইটগুলিতে এত তথ্য ছিল যে আপনি যে তথ্যটি খুঁজছেন তা খুঁজে পাওয়া কঠিন ছিল। কিছু লোক এমন ওয়েবসাইট তৈরি করে যা অন্যান্য ওয়েবসাইটগুলিকে শ্রেণিবদ্ধ করে যা তথ্য ধারণ করে, যেমন পুরানো টেলিফোন ডিরেক্টরি।

তবে, ওয়েবসাইটগুলির সংখ্যা এত বেড়েছে যে সমস্ত ওয়েবসাইটের ডিরেক্টরি থাকা প্রায় অসম্ভব হয়ে উঠেছে। এই সমস্যার সমাধান করার জন্য, কয়েকজন স্মার্ট ব্যক্তি ব্যাক্রব নামক একটি ওয়েবসাইট তৈরি করেন যা একটি সার্চ ইঞ্জিন ছিল যা একটি রোবট ছিল যা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেটে সমস্ত ওয়েবসাইট ব্রাউজ করে এবং প্রতিটি ওয়েবসাইটের সূচী সূচী করে। কয়েক মাস পরে, ব্যাক্রবকে Google হিসাবে পুনরায় নামকরণ করা হয়েছিল এবং এটি কার্যকর ওয়েবসাইটগুলি খুঁজে পাওয়ার সবচেয়ে সহজ উপায় ছিল, এটি ইন্টারনেটের মুখোমুখি হয়েছিল।

কেউ কেউ মনে করতেন যে তিনি রিয়েল ওয়ার্ল্ড মার্কেটে কীভাবে করবেন তার মতো ওয়েবসাইটগুলির মাধ্যমে পণ্য বিক্রি করতে পারেন। আমাজন এবং ইবে জন্মগ্রহণ করেন। ইন্টারনেটের মাধ্যমে অর্থ প্রেরণ করা কঠিন ছিল, তাই কেউ কেউ মনে করেন এটি ইমেল আইডির সাহায্যে অর্থ পাঠাতে ভাল ধারণা ছিল, তাই পেপ্যাল ​​জন্মগ্রহণ করেছিলেন। কেউ Reddit তৈরি করেছে, কারণ যদিও এমন একটি ওয়েবসাইট থাকা উচিত যেখানে ব্যবহারকারীরা দরকারী সামগ্রী জমা দিতে পারে এবং এটি সম্পর্কে আলোচনা করতে পারে।

কিছু লোক ভার্চুয়াল সোশ্যাল নেটওয়ার্কে বিল্ডিং শুরু করে, যেখানে আমরা দলগুলোর মধ্যে কীভাবে ব্যবহার করতাম ঠিক সেইভাবে মানুষ কম্পিউটারের মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ করতে পারে। মাইস্পেস, অরকুট ও ফেসবুক জন্মগ্রহণ করেন। কেউ কেউ ভিডিওগুলি অনলাইনে ভাগ করার কোনও সহজ উপায় খুঁজে পাননি, তাই তিনি ভিডিওগুলির জন্য একচেটিয়াভাবে একটি সাইট তৈরি করেছেন এবং এটি YouTube নামে নামকরণ করেছেন। কেউ কেউ ব্লগ পোস্ট পড়তে খুব বড় চিন্তা, তাই তিনি টুইটার নামে একটি মাইক্রো ব্লগিং সাইট নির্মাণ। অন্য কেউ মনে করে যে এই যথেষ্ট ছিল না এবং কোরা নামক একটি পৃথক প্রশ্ন উত্তর সাইট তৈরি করেছিল।

এখন এমন কিছু লোক রয়েছে যারা তাদের কম্পিউটারে একে অপরের সাথে দেখা করে একে অপরের সাথে বিয়ে করে চলেছে। এই নেটওয়ার্ক এখন সম্প্রদায়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠে। অনেক লোক এখন তাদের কম্পিউটারের অনেক সময় ব্যয় করে। ইন্টারনেট এতই কার্যকর হয়ে উঠেছিল যে এটি আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। যেহেতু এটি খুবই উপকারী, তাই এটি ব্যবহার করার জন্য লোকেরা কিছু দিতে প্রস্তুত।

ইন্টারনেটের খরচ গণনা করা জটিল, কারণ অর্থ বিভিন্ন পর্যায়ে অনেকগুলি হাত বিনিময় করছে এবং এটি সমস্ত কিছু একটি তারের মাধ্যমে অন্য কম্পিউটারে সংযোগ করে।

খরচটি বিশ্বব্যাপী ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর খরচ হিসাবে প্রায় একই। অপারেশন খরচ পেতে কোন সহজ উপায় নেই যেহেতু, আমি পরিবর্তে রাজস্ব বিবেচনা করবে। বাজার গবেষণা রিপোর্টগুলি দাবি করে যে বছরে বছরে 10% বৃদ্ধি হারের সাথে ইন্টারনেট পরিষেবা প্রদানকারীদের মোট রাজস্ব বছরে 536 বিলিয়ন ডলার। এটি ২1,1,168 টি কোম্পানির জন্য রয়েছে যার মোট ২184,000 কর্মী রয়েছে। (সূত্র)

বর্তমানে 3.3 বিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে, তবে তাদের অনেকে নিয়মিত ব্যবহারকারী নয়। গণনার জন্য, আসুন আমরা 2 বিলিয়ন ব্যবহারকারীর বিবেচনা করি। সুতরাং, ইন্টারনেটের গড় খরচ প্রতি বছর $ 268 বা প্রতি মাসে $ 22.3। (এতে আইএসপি এর মুনাফাও অন্তর্ভুক্ত রয়েছে)

আপনি যদি ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাস করেন যেখানে বেশিরভাগ লোকেরা ইন্টারনেট চান তবে খরচগুলি ব্যবহারকারীদের মধ্যে ভাগ হয়ে যায়, সুতরাং ব্যবহারকারীর গড় খরচ কম হবে এবং আইএসপি সস্তা পরিকল্পনা সরবরাহ করতে পারবে। কিন্তু, যদি আপনি কিছুটা জনবহুল এলাকায় বাস করেন তবে খরচ বেশি হবে।

যদি আপনি ওয়াটার কেবল ল্যান্ডিং স্টেশন (মুম্বাই / নিউ ইয়র্কের মতো বন্দর শহর) এর অধীনে একটি আন্তর্জাতিকের কাছে থাকেন তবে আইএসপি এর খরচ কম হবে তবে যদি আপনি তারের ল্যান্ডিং স্টেশন (দিল্লি / নেব্রাস্কা) থেকে অনেক দূরে থাকেন তবে আইএসপি এর খরচ উচ্চতর হবে, অর্থ আন্তর্জাতিক ল্যান্ডিং স্টেশনগুলির সাথে সংযোগ স্থাপনের জন্য আরও হাত বিনিময় করছে। (একটি কেবল ল্যান্ডিং স্টেশন একটি জায়গা যেখানে আন্তর্জাতিক পানির তারের জমি মিলিত হয়। বেশিরভাগ ইন্টারনেট ট্র্যাফিক এই তারের মধ্য দিয়ে যায়।)

কিন্তু, আমার মতে, ইন্টারনেট খরচ আপনাকে ইন্টারনেট সরবরাহ করার জন্য আইএসপিকে কী খরচ করে তার চেয়ে "বাজার কি সহ্য করবে" তার উপর ভিত্তি করে।

ইন্টারনেট নেটওয়ার্ক নেটওয়ার্কের নেটওয়ার্ক নেটওয়ার্ক ...। এবং আমি যেতে পারেন।

একটাকে অবশ্যই বুঝতে হবে যে ইন্টারনেটের কোনও মূল্য নেই তবে অবকাঠামো খরচ বেশি থাকে তবে একবার এটি ইনস্টল করা হয়। এটি রক্ষণাবেক্ষণ এবং আপগ্রেড করার প্রয়োজন কিন্তু এখনও স্থাপনার জন্য যত খরচ হয় না।

ডিজিটাল বিশ্বের অবকাঠামো ক্ষমতা উপলব্ধ ব্যান্ডউইথ বলে মনে করা হয়। ব্যান্ডউইথটি হ্রাস পেতে পারে কারণ আপনি এটি যথেষ্ট পরিমাণে কিনেছেন না বা এটি হ্রাস পেতে পারে কারণ অবকাঠামো ট্রাফিকের জন্য সক্ষম নয়।

এখন আকর্ষণীয় অংশটি আসে। আমরা এখনো ব্যান্ডউইথকে একটি ধ্বংসাত্মক কমোডিটি হিসাবে বুঝি না কিন্তু আমরা! ভোক্তাদের মনে হয় আমরা ডেটা কিনেছি। অন্যদিকে আইএসপি একটি নেটওয়ার্ক যা অত্যন্ত নিরপেক্ষ এবং এটি যে গ্রাহকরা কমপক্ষে 1 এমবি / সেকেন্ডের মাধ্যমে নেটওয়ার্ককে অন্তর্নিহিত করে তোলার কারণে আইএসপি অর্থ হ্রাস করতে পারে কারণ তথ্য সংরক্ষণ করা যেতে পারে তবে সময়ও নয়। কিন্তু ভোক্তা তার তথ্য সম্পর্কে চিন্তা করে ... না এটা না।

বিষয়টি সম্পর্কে টেকনিক্যালি 100 জিবি / সেকেন্ডের একটি স্থাপনাযুক্ত নেটওয়ার্ক সামর্থ্যের সাথে সহজ, আই এস পি ইতোমধ্যেই বিনিয়োগ করেছে এবং আপনার হোম ল্যানকে সমর্থন করার জন্য নেটওয়ার্কে সমর্থন করার প্রয়োজন হবে অথবা অফিস ল্যান আবহাওয়ার ডেটা 1% অথবা 75%। অতএব আইএসপের পরিবর্তে আপনি 75% এ নেটওয়ার্কটি ব্যবহার করেন না কেন ভোক্তা নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন না এমন ব্যয়বহুল ব্যয়বহুল কারণ যে মুহুর্তে আইএসপি তাদের নেটওয়ার্কে 100 গিগাবাইট ডেটা স্থানান্তরিত করতে পারে তবে কেবলমাত্র 1 এমবি স্থানান্তরিত হয় না ফিরে আসা। যে ব্যান্ডউইথ ধ্বংস হয়েছে।

এটি একটি জটিল ব্যবসা এবং এইভাবে একটি জটিল উত্তর প্রয়োজন হবে।

তাই এখানে একটি সরলীকৃত সংস্করণ:

ইন্টারনেটের দামগুলি বিশ্বের অন্যান্য পণ্যগুলিতে বিক্রি হওয়া একই জিনিসগুলির উপর ভিত্তি করে তৈরি।

আপনার ব্যবসায়ের সাথে সংলগ্ন চাহিদার সাথে একটি ভোক্তা আছে (এই ক্ষেত্রে ইন্টারনেটে)

আপনার কাছে এমন একটি পরিষেবা রয়েছে যা আপনি গ্রাহকের প্রয়োজনে সরবরাহ করতে পারেন

সেই পরিষেবাটিকে কার্যকরী এবং বাস্তব করতে, আপনার এমন অংশগুলি প্রয়োজন যা গ্রাহকের প্রয়োজনীয়তা তৈরি করতে একত্রে কাজ করবে

তারের থেকে আইএসপি পরিসরের অংশগুলি সার্ভারে সার্ভারে কর্মচারীদের কাছে কম্পিউটারে অফিস স্পেসে গ্রাহক পরিষেবা ইত্যাদিতে

পাশাপাশি, আপনি যে অংশগুলির জন্য প্রতিটি ISP পরিশোধ করেছেন তার মূল্য অবশ্যই ভাঙা উচিত এবং তারপরেও মুনাফা অর্জন করা উচিত। এটি করার জন্য, আপনি অংশগুলি ক্রয় করার সময় যতটা সম্ভব কম খরচে আপনার খরচ বজায় রাখবেন, আপনি কম খরচে সর্বোচ্চ মানের রক্ষণাবেক্ষণ নিশ্চিত করবেন, আপনি প্রশিক্ষণ এবং বাস্তবায়নে বিনিয়োগ করবেন, আপনি অংশগুলি কীভাবে সেট আপ করবেন তা শিখতে বিনিয়োগ করবেন সঠিক আদেশ এবং কিভাবে তাদের সময়সূচী organzie যাতে অর্কেস্ট্রা একটি সুন্দর সিম্ফনি নাটক

একবার আপনার কাছে এটি প্রস্তুত হলে, আপনি আপনার অস্তিত্বকে ভোক্তাদের কাছে বিজ্ঞাপিত করবেন - এটি অর্থ ব্যয় করবে এবং আপনি সম্ভবত আরও বেশি লোককে আকৃষ্ট করতে ডেটা সামগ্রিক ক্রয়ের উপর চুক্তি করবেন।

আপনি আপনার পরিষেবা মূল্য হবে উপায়:

কি ইতিমধ্যে বিদ্যমান বিদ্যমান ISP ঝোঁক
আপনার আর্থিক উপদেষ্টা কি পরামর্শ
আপনার কোম্পানির প্রতিটি বিভাগ কি চালাতে খরচ করে এবং কোন সেগমেন্ট প্রথম বন্ধ করতে হবে
আপনি কত লাভ করতে চান
কোন আইপ্যাডের মতো আপনি কোন আইপ্যাডটি পেতে চান (আপনি কি উচ্চ মানের সাথে ব্যয়বহুল? উপযুক্ত মানের সাথে সাশ্রয়ী?)
আপনার জন্য উচ্চ বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে এবং আপনার জন্য আরও বেশি সরঞ্জাম কিনতে হবে যা ডেটা স্থানান্তর পরিমাণ এবং হারের সাথে সামঞ্জস্য রাখতে পারে তার জন্য কতটা ডেটা স্থানান্তর প্রয়োজন।
এছাড়াও আপনি সরকারি করের জন্য অ্যাকাউন্ট আছে।

আপনি সম্ভবত বিদ্যমান একটি বাজারে একটি নতুন আইএসপি হতে হবে। নিজেকে সেট আপ করা এবং বিঘ্নিত হওয়ার চেষ্টা করা একটু সহজ।

আপনি আনুমানিক X পরিমাণ ব্যবহারকারীদের সাইন আপ করতে পারেন এবং এটি একটি চুক্তি তৈরি করতে পারে যা আপনাকে তাদের ঘৃণা করে এমনকি যদি তারা আপনাকে ঘৃণা করে তবে তাদের অর্থ প্রদান করতে বাধ্য করে যাতে আপনি আপনার অর্থের মূল্য পান এবং ক্ষতি না করতে পারেন।

ব্যবহারকারীর বেস (আপনার পরিষেবার স্থানীয় এলাকা অনুসারে এবং বিভিন্ন সুস্পষ্ট কারণগুলি) 1 মিলিয়ন ব্যবহারকারীর কাছাকাছি থাকলে, আপনি সম্ভবত একটি সাশ্রয়ী মূল্যের হারে ইন্টারনেট সরবরাহ করতে পারেন।

কিন্তু যদি আপনি এমন কোনও স্থানে এবং অবস্থানে থাকেন যেখানে এটি মনে হয় না যে অনেক লোক আপনাকে পছন্দ করে তবে আপনি আপনার ব্র্যান্ড ইমেজটিকে পরিবেশের সাথে মানিয়ে নেওয়ার জন্য স্যুইচ করুন অথবা কিছুটা মুনাফা অর্জন করুন অথবা আপনি সম্পূর্ণরূপে ধারণাটি ছেড়ে দেবেন।

আমি ইন্টারনেট পরিষেবা প্রদানকারী প্রাথমিকভাবে বিট / দ্বিতীয় সময়ে মূল্য সঙ্গে উদ্বিগ্ন হয় সন্দেহ যে এটি আসলে যে গতি প্রদান অনেক নিতে না।

তাদের ব্রোশিওর বলতে পারে যে আপনি গতিবিধি জন্য $ Y অর্থ প্রদান করছেন কিন্তু এটি একটি সাধারণ মানুষের জন্য মূল্য বোঝা সহজ করা।


0 Comments: