কিভাবে Digitally legacy প্রসেস অপ্টিমাইজেশান দ্বারা অপারেশন রূপান্তর?

প্রতিযোগিতার উপরে উঠতে প্রযুক্তি ব্যবহার করে এবং প্রতিটি গ্রাহকদের এটি আধুনিক, কার্যকরী এবং সফলতার জন্য অপ্টিমাইজ করা প্রদর্শন করে, প্রতিটি দিন এই কোম্পানিটি ডিজিটাল রূপান্তরের পথে চলে।

কিভাবে Digitally legacy প্রসেস অপ্টিমাইজেশান দ্বারা অপারেশন রূপান্তর?
কিভাবে Digitally legacy প্রসেস অপ্টিমাইজেশান দ্বারা অপারেশন রূপান্তর?


কিন্তু কোম্পানিগুলি এই রূপান্তরের মাধ্যমে কাজ করে, তারা প্রায়শই এমন প্রক্রিয়াগুলিকে উন্মোচন করে যা পূর্বের সময়ের মধ্যে পড়ে গেছে এবং ঠিক করা অসম্ভব বলে মনে হচ্ছে - কারণ এই প্রক্রিয়াগুলি অন্যান্য মূল ব্যবসায়িক প্রক্রিয়াগুলির সাথে শক্তভাবে যুক্ত করা হয় বা এটি এমনকি কোথায় শুরু হবে তা স্পষ্ট নয়।


উত্তরাধিকার প্রক্রিয়া আধুনিকীকরণের ইচ্ছা সত্ত্বেও, অনেক ব্যবসায়ের সাথে সংগ্রাম করা হয়:


  • একটি দৃষ্টি বা ধারণা সঙ্গে বোর্ডে সব স্টেকহোল্ডারদের পেয়ে;
  • কোনও কোম্পানির মধ্যে প্রসেসগুলিতে এত কাছাকাছি বা ব্যবহার করা যে তারা তৈরি করা যায় এমন দক্ষতাগুলি বা নতুনত্বের সম্ভাব্যতা দেখতে পারে না;
  • ধারণা থেকে উৎপাদন থেকে অনেক বেশি বিলম্ব;
  • বৈচিত্র্যময় এবং কাটিয়া বাড়ির জ্ঞান বা দক্ষতার অভাব; এবং / অথবা
  • ব্যবসা প্রয়োজন সম্পর্কে বোঝার অভাব

এই চ্যালেঞ্জগুলি অনন্য নয়, এবং তাদের সমাধান করার জন্য কখনও কখনও একটি বাহ্যিক সংস্থানে বাঁকানোর প্রয়োজন হয়। একটি নির্দিষ্ট ক্ষেত্রে, মিডওয়েস্টে অবস্থিত একটি বাণিজ্যিক মুদ্রণ ও সরবরাহ সরবরাহকারীর মেল-সাজানোর বিভাগটি তার উত্তরাধিকার সমাধানটি আধুনিকীকরণের জন্য প্রয়োজনীয় পোস্টাল সোর্সেশন (সহ-মেল) অনুকূলিত করে।

কো-মেইল চ্যালেঞ্জ

কো-মেইলিং এমন প্রক্রিয়া যা একটি সরবরাহ সরবরাহকারী (সাধারণত মুদ্রক) বিভিন্ন প্রকাশকদের কাছ থেকে একটি পত্রিকা বা ক্যাটালগের মেলিংকে সংযুক্ত করে। ভলিউম এবং গন্তব্য সংক্রান্ত নির্দিষ্ট প্রয়োজনীয়তাগুলি পূরণ করে যদি মার্কিন যুক্তরাষ্ট্র ডাক পরিষেবাটি কোনও শারীরিকভাবে বান্ডেলযুক্ত মেইল ​​সরবরাহের জন্য প্রাপ্তির জন্য যথেষ্ট ডিসকাউন্ট দেয়। এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য, কো-মেইল প্রক্রিয়াটি বিভিন্ন প্রকাশকদের কাছ থেকে ভলিউমকে সংহত করে এবং ডিসকাউন্টগুলি ভাগ করে নেয়, এভাবে প্রকাশকরা দেশ জুড়ে প্রচুর পরিমাণে মেল পাঠাতে সহায়তা করে।

প্রিন্টারের ব্যবসায় স্টেকহোল্ডার বুঝতে পেরেছিলেন বিভাগের উত্তরাধিকার সমাধান আর কার্যকর ছিল না। সিস্টেমটি নীরব ছিল, অর্থাত্ মেল-সোর্সিং বিভাগটি প্রতিষ্ঠানের অন্যান্য কার্যক্ষম অগ্রগতির সুবিধা গ্রহণ করতে পারে না, কারণ এর উত্তরাধিকার সমাধানটি আধুনিক এবং বৈচিত্রপূর্ণ নয়। পুরনো সিস্টেমটি কোম্পানির বর্তমান চাহিদাগুলিতে স্কেল করতে অক্ষম ছিল, যা কোম্পানির রাজস্বের অতিরিক্ত স্ট্রিমগুলি অ্যাক্সেস করতে বাধা দেয়।

একটি নতুন পদ্ধতি

মেল-সোর্সিং বিভাগের ব্যবসায় অংশীদারের বেশ কিছু মুনাফা তৈরির ধারণা ছিল, অভ্যন্তরীণ দলগুলির মধ্যে তাদের ব্যবসায়িক মূল্য বা দৃষ্টিভঙ্গির বোঝার উল্লেখযোগ্য অভাব ছিল।

উপরন্তু, প্রিন্টার বিভাগ ব্যবহার পদ্ধতি এবং অনুশীলন আধুনিক ছিল না; উদাহরণস্বরূপ, তারা জীবনচক্রের উন্নয়নের জন্য ওয়াটারফল পদ্ধতি ব্যবহার করে, একটি কাঠামোগত সফটওয়্যার উন্নয়ন পদ্ধতি যা বেশ শক্ত হতে পারে এবং এটি একটি পুরানো প্রক্রিয়া।

অবশেষে, বিভাগের কর্মীদের কোন তথ্য বিজ্ঞানী ছিল না যারা লুকানো চ্যালেঞ্জ এবং সুযোগগুলি প্রকাশ করতে এবং পরিবর্তন এবং সিদ্ধান্তগুলির বিষয়ে প্রসঙ্গ সরবরাহ করতে পারে।

প্রযুক্তিগত সমাধানের দৃঢ়তার সাথে অংশ নেওয়ার পরে, প্রথম পদক্ষেপটি ছিল তাদের স্টেকহোল্ডারদের সাথে তাদের ব্যবসায়িক চাহিদা এবং কার্যকরী চ্যালেঞ্জগুলি গভীরতর করার জন্য দৃঢ় অংশীদারিত্ব তৈরি করা। এই অংশীদারিত্বটি তার অংশীদার সাগেজ্জাকে অনুমতি দেয় যেখানে ব্যবসাটি কোথায় যেতে হবে তা বোঝার জন্য এবং তারপরে কর্মী স্টেকহোল্ডারের দৃষ্টিভঙ্গিকে অ্যাক্টিভেবেল সিস্টেমে পরিণত করে। এই প্রক্রিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ ছিল, এবং এই বিভাগের বিশেষ প্রয়োজন বুঝতে অনেক তথ্য এবং বিশ্লেষণ প্রয়োজন।

দলটি একটি দক্ষ ডেটা বিশ্লেষক বিশেষজ্ঞকে নিয়ে এসেছিল, যেগুলি দৃঢ় প্রযুক্তিগত ডেটা এবং বিশ্লেষণের মাধ্যমে ব্যবসায়িক স্টেকহোল্ডারকে তার মিশনকে ব্যাক আপ করতে সহায়তা করার জন্য নির্দিষ্ট পণ্য এবং স্কেল ব্যবহার করে প্রচুর পরিমাণে ডেটা মোকাবেলা করতে পারে। এই অযোগ্যতা এবং কর্মক্ষম roadblocks প্রসঙ্গে ফ্রেম সাহায্য।

Agile এবং স্ক্রু মধ্যে আনয়ন

পদ্ধতির কিছু ফাঁক সেতুতে, কোম্পানিটি ঐতিহ্যগত উন্নয়ন পদ্ধতিগুলি থেকে এজাইল এবং স্ক্রাম প্রসেসগুলিতে বিভাগটি স্থানান্তরিত করে।

Agile সফ্টওয়্যার উন্নয়ন প্রক্রিয়ার উন্নয়ন এবং পরীক্ষার ক্রমাগত পুনরাবৃত্তি সাহায্য করে। এই মডেলের মধ্যে, ওয়াটারফল মডেলের বিপরীতে, উন্নয়ন এবং পরীক্ষার ক্রিয়াকলাপ সমান। এই প্রক্রিয়া গ্রাহক, ডেভেলপারগণ, পরিচালকদের, এবং পরীক্ষকদের মধ্যে আরও যোগাযোগের অনুমতি দেয় এবং ব্যবসাগুলিকে ফলাফল দেখতে এবং আরও দ্রুত ধারনাগুলি বাস্তবায়নের অনুমতি দেয়, যা প্রতি ত্রৈমাসিকে আরও ভাল মূল্য প্রাপ্ত করে। Scrum অন্য Agile পদ্ধতি যা প্রকল্পগুলি আরও দ্রুত সম্পন্ন করার জন্য ক্রমবর্ধমান পদ্ধতি ব্যবহার করে।

কোম্পানির ব্যবহারকারীদের অভিজ্ঞতার (ইউএক্স) বিশেষজ্ঞরা শুধুমাত্র শেষ-ব্যবহারকারীদের সাক্ষাত্কারে নয়, সমস্ত স্টেকহোল্ডাররা কী চেয়েছিলেন তা শিখতে কর্মচারীদের সাথে যোগাযোগের জন্য কর্মচারীকে সাক্ষাত্কারে নিয়ে এসেছেন, এবং একটি নতুন, আরও ব্যবহারকারী বান্ধব অ্যাপ্লিকেশনটি তৈরি করেছেন। সবাই খুশি।

উন্নতির অন্যান্য এলাকায় কাজের লোডগুলি কমাতে গুণমান নিশ্চিতকরণ পরীক্ষা এবং অটোমেশন প্রয়োগ করা হয়েছে।

ফলাফলগুলো

প্রযুক্তিগত সমাধান সংস্থাটি বাণিজ্যিক মুদ্রণ ও সরবরাহ প্রদানকারীর মেল-সাজানোর বিভাগের সাথে নকশা, স্থপতি, বিকাশ এবং আধুনিকায়নের সমাধান পরীক্ষা করে, ডেটা বিশ্লেষণ, গণিত এবং কম্পিউটার বিজ্ঞানের দক্ষতা ব্যবহার করে স্ক্রাম, ইউএক্স, প্রযুক্তি সম্পর্কিত সর্বোত্তম অনুশীলন সহ শ্রেষ্ঠত্ব এবং উত্তরাধিকার আধুনিকীকরণ।

নতুন অ্যাপ্লিকেশন স্যুট দিয়ে, মেল-সোর্সিং বিভাগ বিভাগ রাজস্ব সর্বাধিক এবং দক্ষতা বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। এটি এখন দ্রুত স্কেল করতে পারে, পাশাপাশি বিভাগের অন্যান্য ব্যবসায়িক ইউনিটগুলির সাথে একীভূত হতে পারে, যা ব্যবসাটির জন্য আরও উপার্জন করে।

আধুনিকীকরণ দিকে ড্রাইভিং

21 শতকে এটি আধুনিকীকরণকে প্রতিরোধ করার জন্য কোনও ব্যবসার পক্ষে আর সম্ভব নয়, এবং বেশিরভাগ সংস্থাগুলি উপলব্ধি করে - এমনকি সঠিক মানসিকতার সাথে এমনকি কোথায় শুরু করতে হবে, কী করতে হবে এবং এটি কীভাবে করা যায় তা নির্ধারণ করা কঠিন।

আধুনিকীকরণ - এবং দ্রুততর ফলাফলগুলি স্কেল এবং উত্পাদন করার ক্ষমতা - নতুন গ্রাহকদের আকর্ষণ করার জন্য প্রয়োজনীয় বৈদেশিক সহযোগীদের বিকাশের জন্য সহ-পরিষেবা বিভাগের দক্ষতা ত্বরান্বিত করেছে, এবং এই ফলাফলটি সমস্ত শিল্পের অন্যান্য ব্যবসার জন্য সম্ভব।

0 Comments: