এখন, আপনি মার্কিন ভিসার জন্য আবেদন করার সময় ফেসবুক, টুইটার বিবরণ উল্লেখ করতে হবে

মার্কিন সরকার নতুন নিয়ম ভিসার জন্য আবেদন যারা 15 মিলিয়ন বিদেশী প্রভাবিত করার আশা করা হয়।

সোশ্যাল মিডিয়া, ইমেইল এবং ফোন নম্বরের ইতিহাস অতীতে অতীতের অনুসন্ধানের জন্য চিহ্নিত আবেদনকারীদের কাছ থেকে চাওয়া হয়েছিল।

এখন, আপনি মার্কিন ভিসার জন্য আবেদন করার সময় ফেসবুক, টুইটার বিবরণ উল্লেখ করতে হবে
এখন, আপনি মার্কিন ভিসার জন্য আবেদন করার সময় ফেসবুক, টুইটার বিবরণ উল্লেখ করতে হবে


মার্কিন ভিসার জন্য তাদের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর নাম, পূর্ববর্তী ইমেল ঠিকানা এবং ফোন নম্বর জমা দেওয়ার জন্য এখন স্টেট ডিপার্টমেন্টকে প্রায় সকল আবেদনকারীর প্রয়োজন। এটা ট্রাম প্রশাসনের সম্ভাব্য অভিবাসীদের এবং দর্শকদের বর্ধিত স্ক্রীনিং এর বিস্তৃত সম্প্রসারণ।

সংশোধিত আবেদনপত্রের অনুমোদনের পরে এটি কার্যকর হয়েছে এমন একটি পদক্ষেপে বিভাগটি জানিয়েছে যে এটি প্রায় সকল মার্কিন ভিসার আবেদনকারীর কাছ থেকে "সোশ্যাল মিডিয়া আইডেন্টিফায়ার্স" সহ অতিরিক্ত তথ্যের অনুরোধ করার জন্য তার অভিবাসী এবং ননমিমিগ্রান্ট ভিসা ফর্মগুলি আপডেট করেছে।

২018 সালের মার্চ মাসে প্রস্তাবিত পরিবর্তনটি প্রায় 15 মিলিয়ন বিদেশীকে প্রভাবিত করবে, যারা প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসার জন্য আবেদন করে।

"জাতীয় নিরাপত্তা আমাদের শীর্ষ অগ্রাধিকার, যখন ভিসা অ্যাপ্লিকেশনগুলি নির্ধারণ করা হয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যেক সম্ভাব্য পর্যটক এবং অভিবাসীরা ব্যাপক নিরাপত্তা স্ক্রীনিং পরিচালনা করে।" "মার্কিন যুক্তরাষ্ট্রের বৈধ ভ্রমণ সমর্থন করার সময় আমরা মার্কিন নাগরিকদের সুরক্ষার জন্য আমাদের স্ক্রীনিং প্রক্রিয়াগুলি উন্নত করার জন্য প্রক্রিয়াগুলি ক্রমাগত কাজে লাগানোর চেষ্টা করছি।"

সোশ্যাল মিডিয়া, ইমেইল এবং ফোন নম্বরের ইতিহাসগুলি অতীতে অতীতে অনুসন্ধানকারীদের জন্য অতিরিক্ত অনুসন্ধানের জন্য চিহ্নিত করা হয়েছিল, যেমন ব্যক্তিরা যারা সন্ত্রাসী সংগঠনগুলির দ্বারা নিয়ন্ত্রিত এলাকায় ভ্রমণ করতে চান। আনুমানিক 65,000 আবেদনকারী প্রতি বছর এই বিভাগে পতিত হয়েছিল।

বিভাগ আরো আবেদনকারীদের কাছ থেকে অতিরিক্ত তথ্য সংগ্রহ করে বলছে, "এই আবেদনকারীদের যাচাই করার জন্য এবং তাদের পরিচয় নিশ্চিত করার জন্য আমাদের প্রক্রিয়া শক্তিশালী করবে।"

নতুন নিয়ম অভিবাসী এবং nonimmigrant ভিসার জন্য কার্যত সব আবেদনকারীদের আবেদন। পরিবর্তনটি করার জন্য প্রাথমিক সূত্রটি দাখিল করার পর বিভাগটি অনুমান করেছিল যে এটি 710,000 অভিবাসী ভিসা আবেদনকারীদের এবং 14 মিলিয়ন ননমিমিগ্রান্ট ভিসার আবেদনকারীদের প্রভাবিত করবে, যাদের ব্যবসা বা শিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে আসতে হবে।

নতুন ভিসা আবেদন ফর্মগুলি বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তালিকাবদ্ধ করে এবং আবেদনকারীকে তাদের পূর্ববর্তী পাঁচ বছরে কোনও অ্যাকাউন্টের নাম সরবরাহ করতে হবে। তারা আবেদনকারীদের ফর্মের তালিকাভুক্ত প্ল্যাটফর্মগুলির উপর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির সম্পর্কে স্বেচ্ছাসেবককে বিকল্প দেওয়ার বিকল্পও দেয় না।

তাদের সোশ্যাল মিডিয়া ইতিহাসের পাশাপাশি, ভিসা আবেদনকারীদের এখন পূর্বে ব্যবহৃত টেলিফোন নম্বর, ইমেল ঠিকানা, আন্তর্জাতিক ভ্রমণ এবং নির্বাসন অবস্থা, এবং সেইসাথে পরিবারের কোনো সদস্য সন্ত্রাসী ক্রিয়াকলাপে জড়িত কিনা তা পাঁচ বছরের জন্য জিজ্ঞাসা করা হয়।

কিছু কূটনৈতিক এবং সরকারী ভিসা প্রকারের জন্য শুধুমাত্র আবেদনকারীদের প্রয়োজনীয়তা থেকে ছাড় দেওয়া হয়।


এটা এখন অফিসিয়াল। পরিকল্পনার প্রথম প্রায় এক বছর পর, মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে পর্যটকদের সহ বেশিরভাগ ভিসা আবেদনকারীকে তারা গত পাঁচ বছরে ব্যবহার করা সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলির ব্যবহারকারী নাম সরবরাহ করতে হবে।

২018 সালের 30 সেপ্টেম্বর শেষ হওয়া অর্থবছরে ভারতের মার্কিন কনস্যুলেট অফিসগুলি 8.72 লাখ ভিসা জারি করেছে। বিশ্বব্যাপী, নিউ ইয়র্ক টাইমস অনুমান করে যে বছরে 14.7 মিলিয়ন মানুষ তাদের সোশ্যাল মিডিয়া বিবরণ জমা দিতে বলে।

"ই-ফর্মগুলি ডি -160 এবং ডি-260 এ প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি অ-ইমিগ্রেশন এবং ইমিগ্রেশন ভিসার আবেদনকারীদের দ্বারা ভরা এবং মার্কিন কনস্যুলেট অফিসগুলিতে ব্যবহৃত হয়। ফর্মগুলির একটি ড্রপ ডাউন মেনু রয়েছে, আবেদনকারীরা ব্যবহারকারী নাম তালিকাভুক্ত করতে বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির বিরুদ্ধে হ্যান্ডেল করতে, যা তারা আবেদন তারিখের পাঁচ বছর আগে ব্যবহার করেছেন। তবে, পাসওয়ার্ড প্রদান করা হবে না, "ইমিলি নিউম্যান বলেন, ইমিগ্রেশন আইন সংস্থা রেড্ডি ও নিউম্যানের অংশীদার।

ড্রপ ডাউন মেনুতে আচ্ছাদিত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে রয়েছে ফেসবুক, ফ্লিকার, Google+, টুইটার, ইনস্টগ্রাম, লিঙ্কডইন এবং ইউটিউব। ড্রপ ডাউন মেনুর সুযোগ আরও বাড়ানো হবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, ভিসা আবেদনকারীদের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের মধ্যে একাধিক ব্যবহারকারীদের ব্যবহারের জন্য পরিকল্পিত অ্যাকাউন্ট তালিকাভুক্ত করতে হবে না।
গত বছরের মার্চে এই নীতি বাস্তবায়নের জন্য রাজ্য বিভাগটি তার উদ্দেশ্য প্রকাশ করেছে। এই সাম্প্রতিক সংশোধন পর্যন্ত, কেবলমাত্র ভিসা আবেদনকারীদের নির্বাচন করে সামাজিক মিডিয়া হ্যান্ডলগুলি বিস্তারিত জানার জন্য বলা হয়েছিল।

"উন্নয়নটি ট্রাম প্রশাসনের 'চরম ভেট্টিং' উদ্যোগের অংশ যা মূলত এমন কোনও জিনিসের সন্ধান করছে যা সন্ত্রাসবাদী প্রবণতা সহ কোন আবেদনকারীকে অগ্রহণযোগ্য করে তুলতে পারে," গ্লোবাল ইমিগ্রেশন লং ফার্মের ফ্রেগম্যানের ক্যালিফোর্নিয়া ভিত্তিক অংশীদার মিচেল ওয়েক্সলার টিআইআইকে বলেন।

সোস্যাল মিডিয়া পোস্ট ভিসা ইন্টারভিউ সময় অতিরিক্ত প্রশ্ন হতে পারে। "ফলাফলটি ভিসাগুলিকে আরো বেশি বিলম্বিত করবে এবং ভিসাগুলিকে অস্বীকার করবে যা অনেকগুলি সমস্যায় ছাড়িয়ে গেছে, যেমন ডেরিভেটিভ সুবিধাভোগীগুলির জন্য এইচ -4 এবং এল -২ ভিসা (স্বামী-স্ত্রী এবং এইচ-1 বি এবং এল এর নির্ভরশীল শিশু)। -1 ভিসা ধারক)। ইতিমধ্যে, কনস্যুলেট ভিসা সিদ্ধান্ত পূর্ণ ক্ষমতা ভোগ। আমরা ভিসা অস্বীকার অস্বীকার করা যাবে না, যতক্ষণ না ক্ষতিকারক এবং সুস্পষ্ট অবৈধতা প্রদর্শন করা যাবে। ইমিগ্রেশন ডটকমের ব্যবস্থাপনা অংশীদার রাজিব এস খান্না, টিআইআইকে বলেন, নিরপেক্ষ শক্তি সহ এই প্রশ্নগুলি বৈধ দর্শকের বিরুদ্ধে অদৃশ্য প্রাচীরের একটি অংশ।
নিউইয়র্ক ভিত্তিক ইমিগ্রেশন অ্যাটর্নি সাইরাস মেহতা বলেন, "এটি বাড়তি স্থিতিশীলতা এবং স্থিতি অ্যাপ্লিকেশনগুলির পরিবর্তনকে প্রভাবিত করবে না।" উদাহরণস্বরূপ, এইচ -1 বি কর্ম ভিসার সম্প্রসারণ বা বি 1 (পর্যটন ভিসা) থেকে স্ট্যাটাসে পরিবর্তন (F1) (ছাত্র ভিসা) প্রভাবিত হবে না। মেহতা বলেন, "জনগণের মতামত তাদের বিরুদ্ধে নির্দ্বিধায় থাকলেও তাদের বিরুদ্ধে কথা বলা যেতে পারে।"

0 Comments: