ডেল এক্সপিএস 13 2-ইন -1 (2019) প্রাথমিক পর্যালোচনা: কম পর্দা সহ কম্প্যাক্ট অতি-পোর্টেবল

প্রতি বছর, ডেল এক্সপিএস 13 পাতলা এবং ভাল পায়। 2019 এর এক্সপিএস 13 এই প্রবণতাটিকে একটি অসাধারন অতি-পোর্টেবলের সাথে চালিয়ে যেতে পারে যা কেবল আকর্ষণীয় হওয়ার চেয়ে অনেক বেশি।

ডেল এক্সপিএস 13 2-ইন -1 (2019) প্রাথমিক পর্যালোচনা: কম পর্দা সহ কম্প্যাক্ট অতি-পোর্টেবল
ডেল এক্সপিএস 13 2-ইন -1 (2019) প্রাথমিক পর্যালোচনা: কম পর্দা সহ কম্প্যাক্ট অতি-পোর্টেবল


আমরা কম্পিউটক্স 2019 এ নতুন এক্সপ্লোরার এক্সপি 13 2-ইন-1 সহ ডেল নোটবুকগুলির সর্বশেষ লাইন-আপটি দেখেছি। আমরা এই নতুন ডিভাইসের সাথে আপনার চিন্তাভাবনাগুলি আনতে সক্ষম হবার সাথে সাথে সময় হাতে পেয়েছি।


একটি মাথা বাঁক নকশা
CNC- machined অ্যালুমিনিয়াম ফ্রেম
কালো / আর্কটিক সাদা বোনা গ্লাস ফাইবার পাম বিশ্রামে কার্বন ফাইবার যৌগিক পামের বিশিষ্ট প্ল্যাটিনাম রূপালী
2 এক্স থান্ডারবোল্ট 3 (ডিসপ্লেপোর্ট সক্ষম) পোর্ট (দুই 4K প্রদর্শনের জন্য সমর্থন)
মাইক্রোএসডি কার্ড রিডার
3.5 মিমি হেডফোন / মাইক্রোফোন কম্বো জ্যাক
উইঙ্গারপ্রিন্ট রিডার উইন্ডোজ হ্যালো সাপোর্ট সহ পাওয়ার বোতামে নির্মিত
ডেলের এক্সপিএস লাইন আপ সবসময় ডিভাইসের একটি চিত্তাকর্ষক গুচ্ছ হয়েছে। এই ল্যাপটপগুলি ভালভাবে নির্মিত হয়েছে এবং এতে স্নিজির ডিজাইন বৈশিষ্ট্য এবং চশমাগুলির একটি পরিসীমা রয়েছে যা নিয়মিত তাদের দেখার জন্য নয় বরং রিভিউগুলিতে উচ্চ স্কোর করে, কিন্ত আমাদের সেরা ল্যাপটপগুলি কিনতে আমাদের নির্দেশিকাতেও উপস্থিত হয়।

ডেল এক্সপিএস 13-ই-1 এর সর্বশেষ সংস্করণটি সেই প্রবণতাটি চালিয়ে যাওয়ার জন্য দেখায়।

আমরা অবিলম্বে এই ল্যাপটপ শেষ দ্বারা আঘাত করা হয়। ন্যূনতম বেজেল পর্দা আপনার দিকে তাকাতে প্রথম জিনিস হতে পারে, তবে এই অতিমাত্রার সামগ্রিক নকশা এছাড়াও চোখের আঘাত।

যে প্রচেষ্টা Dell এই নতুন মেশিন নকশা এবং নির্মাণ মধ্যে স্থাপন করা হয়েছে অংশ ধন্যবাদ। এটা অবশ্যই একটি উচ্চ মানের ল্যাপটপ। 2019 এর এক্সপিএস 13 উচ্চ-স্পষ্টতা, মেশিন-মিলিত অ্যালুমিনিয়াম চ্যাসিগুলিকে অত্যন্ত মসৃণ, হীরা কাটা সাইডওয়ালগুলি সমন্বিত করে। কার্বন ফাইবার এবং বোনা গ্লাস উচ্চারণ একটি অন্তর্নিহিত শৈলী এবং বর্গের সাথে কথা বলে যা অন্য কোথাও আসে তা নির্দেশ করে।

এটি অবিলম্বে স্পষ্ট যে এই ল্যাপটপটি প্রেমময়ভাবে নির্মমতা এবং অসঙ্গতিপূর্ণ কর্মক্ষমতাতে ফোকাস দিয়ে তৈরি করা হয়েছে।

ডেল এই নতুন ডিভাইসের সাথে কিছু সাহসী দাবি করছে। প্রতিষ্ঠানটি বলছে, গত মডেলের তুলনায় এটি আড়াই গুণ বেশি শক্তিশালী, আট শতাংশ পাতলা, সাত শতাংশ বৃহত্তর প্রদর্শন করে এবং 16 ঘন্টা ব্যাটারি জীবন পরিচালনা করতে পারে। কিন্তু আসল চশমাগুলির বাইরেও আমরা সঠিকভাবে এটি পরীক্ষা করতে পারব না যতক্ষণ না আমরা এটি বাস্তব হাতে আমাদের হাতে রাখি, আমরা কেবল এই নতুন 2-ই-1-এর নান্দনিকতার দ্বারা প্রভাবিত।

2019 এক্সপিএস 13 স্পষ্টভাবে পূর্ববর্তী মডেলের একটি আপগ্রেড - এমনকি দুটি পাশাপাশি দ্রুত নজর দেয় এবং আপনি বড় স্ক্রীন এবং বর্ধিত ভিজ্যুয়ালগুলি নোট করবেন। এটি একটি ultraportable যে ছাপ সেট করা হয়।

এক্সপিএস 13 এর কম্প্যাক্ট ফ্রেমটি কিছু চিত্তাকর্ষক চশমা রাখে, তবে এটি সুবিধার জন্য এবং অসঙ্গতিপূর্ণ অভিজ্ঞতার জন্যও নির্মিত হয়। পূর্ববর্তী প্রজন্মের মতো, এটি এমন ছোট্ট স্পর্শ যা এই ল্যাপটপের সাথে সমস্ত পার্থক্য তৈরি করে। কেস ইন পয়েন্ট, পাওয়ার বোতামে তৈরি একটি আঙ্গুলের ছাপ পাঠক এবং উইন্ডোজ হ্যালো সাপোর্ট খুব বেকড অধিকার। তাই এই ল্যাপটপ আনলক হিসাবে হিসাবে সহজ কিছু একটি বায়ু।

একটি কম্প্যাক্ট ফ্রেম মধ্যে চিত্তাকর্ষক চাক্ষুষ
গরিলা গ্লাস 5 দিয়ে 13.4 ইঞ্চি ইনফিনিটিজ 16:10 রেফাইনকৃত
এইচডিআর 400 সার্টিফাইড 4 কে ইউএইচডি + (3840 এক্স 2400) রেজল্যুশন পর্যন্ত
500-নাইট উজ্জ্বলতা, 100 শতাংশ এসআরজিবি এবং ডিসিআই-পি 3 90% রঙের গামছা, 1500: 1 কনট্রাস্ট অনুপাত
ডলবি দৃষ্টি প্রত্যয়িত
170 ডিগ্রী দেখার কোণ
এন্টি-প্রতিফলিত, বিরোধী-ধোঁয়া, Eyesfe নীল আলো ফিল্টারিং
এজ-টু-এজ ম্যাগলেভ কীবোর্ড, 19 শতাংশ বৃহত্তর টাচপ্যাড
ডেল এক্সপিএস 13 গ্রহণ করেছে এবং পর্দাটি উন্নত এবং উন্নত করেছে। এক্সপ্লোরার এক্সপি 13 এর মধ্যে 13.4 ইঞ্চি ইনফিনিটি এজ ডিসপ্লে রয়েছে 16:10 দৃষ্টি অনুপাত। এটি গত মডেলের পর্দার তুলনায় সাত শতাংশ বড় এবং এতে 84.9 শতাংশ স্ক্রীন-টু-শরীরের অনুপাত রয়েছে। ডিসপ্লে অপশনগুলিতে 4 কে UHD + রেজোলিউশনগুলিও চিত্তাকর্ষক বিপরীতে অনুপাত এবং 500-বিট উজ্জ্বলতার সাথে রয়েছে।

এক্সপিএস 13 টি স্পর্শ-পর্দা, এন্টি-স্মুজি, গরিলা গ্লাস 5 সুরক্ষা দিয়ে নির্মিত এন্টি-প্রতিফলিত ডিসপ্লে। এটি একটি 170-ডিগ্রী দেখার কোণও রয়েছে এবং আইসেফ নীল আলো ফিল্টারিংয়ের সাথে সহজে চোখে থাকার জন্য ডিজাইন করা হয়েছে।

আমরা স্বীকার করতে হবে, এমনকি একটি বড় রুম জুড়ে আমরা এই ল্যাপটপ উপর চাক্ষুষ সঙ্গে অঙ্কিত ছিল। এটা খাস্তা, পরিষ্কার এবং উজ্জ্বলভাবে খুব জ্বলজ্বলে। রং স্পন্দনশীল এবং সমৃদ্ধ। রঙ যাচাইকরণ, এইচডিআর সামঞ্জস্য এবং ডলবি ভিশন সমর্থন বিবেচনা করে সত্যিই বিস্ময়কর নয়।

XPS 13 এর অপেক্ষাকৃত কমপ্যাক্ট ফ্রেমে অ্যাকাউন্টটি বিবেচনা করে, আপনার অর্থের জন্য অবশ্যই একটি চিত্তাকর্ষক স্ক্রীন রয়েছে।

শক্তিশালী প্রক্রিয়াকরণের জন্য Beefy চশমা
কোর i3 থেকে i7-1065 G7 থেকে 10 ম প্রজন্মের ইন্টেল (আইস ​​লেক) প্রসেসর বিকল্প
3233 মেগাহার্টজ ডিডিআর 4 র্যাম পর্যন্ত
ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স প্রসেসর
1TB পর্যন্ত PCIe 3 x4 SSD স্টোরেজ অপশন
ইনটেল ওয়াইফাই 6 ইন্টিগ্রেশন সহ বেতার AX1650 বেতার
ব্লুটুথ 5.0
51 ওয়াটার ব্যাটারি পর্যন্ত 16 ঘন্টা ব্যাটারি জীবন সমর্থন করে
এই নতুন ল্যাপটপের কম্প্যাক্ট ফ্রেমে প্যাক করা থেকে নির্বাচিত সিপিএসগুলির সাথে একটি নতুন প্রজন্মের ইন্টেল প্রসেসর। আপনি কিছু মোটামুটি ময়লা মেমরি এবং স্টোরেজ অপশনগুলিও নির্বাচন করতে পারেন, যার মানে আপনি আপনার পছন্দ অনুসারে XPS 13 কাস্টমাইজ করতে সক্ষম হওয়া উচিত। যদিও এখানে কথা বলার ক্ষমতা শক্তি এবং ব্যাটারি জীবন প্রক্রিয়াকরণ বৃদ্ধি হয়।

ডেল বলছেন সর্বশেষ 10 ম প্রজন্মের ইন্টেল সিপিএসগুলি এই ল্যাপটপটি আগের তুলনায় আড়াই গুণ বেশি শক্তিশালী এবং পাশাপাশি গ্রাফিক্সের কর্মক্ষমতা দ্বিগুণ করে তোলে। এক্সপিএস 13 "অসঙ্গতিপূর্ণ পারফরমেন্স" দিয়ে পাতলা এবং দ্রুত হতে ডিজাইন করা হয়েছে। এভাবে, নতুন থার্মাল ডিজাইনটি এই মেশিনের ফ্রেমে তৈরি করা হয়েছে যার মধ্যে নতুন এবং উন্নত ভক্ত এবং ওয়েফার পাতলা তাপ পাইপ রয়েছে। এই নকশা XPS 13 চাপ অধীনে ঠান্ডা রাখতে পারেন নিশ্চিত।

এই নতুন এক্সপিএস 13টি ব্যাটারি জীবনের 16 ঘন্টা পর্যন্ত সমর্থন করে। আমরা মনে করি, তবে, ব্যাটারি প্রকৃতপক্ষে সামান্য ছোট। গত বছরের মডেল ছিল 52 ডব্লিউআর, এই বছর এটি 51 ডিগ্রি। আমরা দেখেছি যে পূর্ববর্তী মডেলের প্রায় 10 ঘন্টা মান ব্যবহার করা হয়েছে, তাই আমরা প্রকৃতপক্ষে একই রকম ফলাফল আশা করি।

নতুন XPS 13 এর বিক্ষোভের সাথে আমরা যা দেখেছি তা থেকে এটি অবশ্যই প্রতিক্রিয়াশীল এবং সক্ষম। দ্রুত এবং সহজেই ট্যাবলেট মোডে বা ল্যাপটপে রূপান্তরিত করার ক্ষমতা সবসময় XPS 13 টি আকর্ষণীয় করে তোলে, তবে এটি এর চেয়ে অনেক বেশি। এটি, কাগজে, একটি সক্ষম অতি-পোর্টেবল ডিভাইস যা প্রচুর সংখ্যক প্যাকগুলি প্যাক করে।

এটি মাত্র 1.3২ কেজি লাইটওয়েট এবং সহজেই একটি ব্যাগে নিক্ষেপ করতে এবং আপনার সাথে যেতে পারে। উভয় ওয়াই-ফাই 6 এবং ব্লুটুথ 5.0 সামঞ্জস্যতাও প্রচুর যোগাযোগের বিকল্পগুলির জন্য অনুমতি দেয়।

আমাদের একক গাদা বন্দর অভাব সঙ্গে হতে পারে। মাত্র দুটি থান্ডারবোল্ট 3 পোর্ট রয়েছে, তবে ডিসপ্লেপোর্ট সক্ষম এবং দৃশ্যত দুটি বহিরাগত 4K স্ক্রীন পর্যন্ত ক্ষমতা সক্ষম। অবশ্যই, বন্দরের এই অভাবটি আপনি পোর্টেবিলিটির জন্য উত্সর্গীকৃত, কেবল অ্যাডাপ্টারগুলি কিনতে প্রস্তুত থাকুন।

যদিও যন্ত্রটিতে সঠিকভাবে নির্মিত একটি মাইক্রোএসডি কার্ড রিডারের অতিরিক্ত বোনাস রয়েছে।

প্রথম ইমপ্রেশন
কোন অস্বীকার করা হয় না, 2019 সংস্করণ ডেল এক্সপিএস 13 একটি বাস্তব নজরদারি। এতে প্রচুর পরিমাণে নান্দনিক নকশা পরিবর্তন এবং উন্নততা রয়েছে যা এটি বিবেচনা করার জন্য একটি অতি-পোর্টেবল তৈরি করে। হুডের অধীনে, পাওয়ার উন্নতিগুলি যেখানেই হোক না কেন আপনি যা করছেন তা ব্যবহার করার জন্য এটি একটি অত্যন্ত আকর্ষণীয় এবং কার্যকরী যন্ত্র তৈরি করা উচিত।

আমরা এক্সপিএস 13 এর সাথে আরও বেশি সময় পেতে অপেক্ষায় থাকি যাতে আপনি নিকট ভবিষ্যতে আরো আপডেট হওয়া চিন্তাগুলি আনতে সক্ষম হবেন।

নতুন ডেল এক্সপিএস 13 জুলাই থেকে 999.99 ডলারের দামের সাথে উপলব্ধ থাকবে।

0 Comments: