অ্যাপল আইপড স্পর্শ (7 ম প্রজন্ম) প্রাথমিক পর্যালোচনা: এখনও এখানে অ স্ট্রিমারদের জন্য

আইপড ন্যানো এবং মজার সামান্য আইপড শাফেল থেকে আমরা বিদায় জানিয়েছিলাম প্রায় দুই বছর ধরে আমরা নতুন আইপড স্পর্শ এবং দুই বছর পরে আসছি।

অ্যাপল আইপড স্পর্শ (7 ম প্রজন্ম) প্রাথমিক পর্যালোচনা: এখনও এখানে অ স্ট্রিমারদের জন্য
অ্যাপল আইপড স্পর্শ (7 ম প্রজন্ম) প্রাথমিক পর্যালোচনা: এখনও এখানে অ স্ট্রিমারদের জন্য


২015 সালে অ্যাপলও অ্যাপল মিউজিক এবং মধ্যবর্তী সময়ের মধ্যে এটির প্রবর্তন শুরু করে - বিলবোর্ড গত ডিসেম্বরে 56 মিলিয়ন গ্রাহককে জানায় - প্রস্তাব করে যে লোকেরা আইপড চেয়ে কম চেয়েছে। সবশেষে, অবশ্যই একটি আইপডের কী পয়েন্ট এটি আপনার নিজের সমস্ত সঙ্গীত সংরক্ষণ করতে পারে?

তবে অ্যাপলটি একটি নতুন সংস্করণ চালু করছে তা প্রমাণ করে - আইপড স্পর্শ এখনও বিক্রি হচ্ছে। যদি না হয়, আমরা আগের ফর্ম থেকে জানি যে অ্যাপলটির আইপড নাম 18 বছরের ক্যারিয়ার শেষ করার কোনো সমস্যা থাকবে না।

শ্রোতা সম্ভবত দ্বিগুণ - বাচ্চাদের যাদের এখনো ফোন নেই এবং বয়স্ক প্রাপ্তবয়স্কদের কাছে প্রচুর সঙ্গীত আছে যা তারা সিডি থেকে ফেটে গেছে বা আইটিউনস স্টোরে কেনা হয়েছে।

আমরা সম্প্রতি ইবে থেকে বিপুল পরিমাণে আইপড ক্লাসিক খেলোয়াড়দের অর্জনের জন্য কঠোর পরিশ্রম করেছি এমন কয়েকজন লোককে জানি। এবং হ্যাঁ, তারা এমন ব্যক্তি, যারা স্ট্রীম করতে চায় না এবং যারা করতে পারে না - না চায় না - চুক্তির খরচগুলির কারণে কোনও কারণে উচ্চ-ক্ষমতা আইফোন ব্যবহার করে, একটি স্মার্টফোন না চায়, Android ব্যবহার করার প্রয়োজন হয় ফোন বা অন্যান্য কারণে অসংখ্য।

আপনি তাদের সম্মান করতে হবে যারা এখনও তাদের সাথে তাদের সঙ্গীত বহন করতে চান - আমরা সবাই এক পর্যায়ে এটি করতে চেয়েছিলাম। ফ্ল্যাশ-ভিত্তিক আইপড স্পর্শ (এবং, প্রকৃতপক্ষে, আইফোন) মূলত একটি ছোট ক্ষমতা প্লেয়ার যা আপনি বড়, ঐতিহ্যবাহী হার্ড ড্রাইভ আইপডগুলি থেকে পেতে চেয়েছিলেন তবে এটি কিছু সময়ের জন্য হয়নি।

এই সময়, অতিরিক্ত ক্ষমতা প্রয়োজন যারা জন্য একটি বাড়তি স্টোরেজ ক্ষমতা আছে। আগের সংস্করণের জন্য 32 এবং 128 গিগাবাইট ধারণক্ষমতা (2017 সালে সংশোধন করার পরে), এখন 256 গিগাবাইট সংস্করণও রয়েছে যা আমরা এখানে পেয়েছি। উল্লেখযোগ্যভাবে, এটি প্রায় 100 গিগাবাইট বৃহত্তম iPod iPod এর চেয়ে বড়। প্রায় দেড় দশকের পূর্বে এটি প্রায় 160 গিগাবাইটে মারা গিয়েছিল।

নকশা
ঐতিহ্যগত হোম বাটন নকশা
আইফোন রং পাওয়া যায়

এখানে আপনি যা পেয়েছেন তা হল একটি ছোট ডিসপ্লে এবং কোনও সেলুলার সংযোগ সহ একটি আইফোন লাইট তবে উচ্চ ক্ষমতার জন্য বিকল্পগুলির সাথে। ক্যাসিং এবং ডিজাইন আগের প্রজন্মের মতোই 1২3 x 59 মিমি ফুটপ্রিন্ট, 88 গিগাহার্জ ও 6 মিমি বেধ। এটি এমন অনেকগুলি ফোন যা তুলনামূলকভাবে আজকাল ব্যবহার করছে।

আইফোন এক্স, এক্সএস এবং এক্সআর সিরিজের আইফোন X তে প্রদর্শিত মত ফেসবুক আইডি এবং অঙ্গভঙ্গির পরিবর্তে হোম বোতামটি পছন্দসই ব্যবহারকারীর ইন্টারফেস (যদিও কোনও টাচ আইডি নেই)।

রংগুলি কিছুদিনের জন্য আইপড রেঞ্জের একটি মূল দৃষ্টিভঙ্গি হয়েছে, তবে তারা আজকের দিনগুলিতে আইফোন রঙের প্রতিফলনশীল রূপালী, স্বর্ণ এবং মহাকাশ ধূসর, গোলাপী, নীল (চিত্রিত) এবং লাল ছাড়াও উপলব্ধ।

স্পেস এবং প্রদর্শন
আইফোন 7 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে
আইফোন 5 এবং এসই হিসাবে একই প্রদর্শন
8 মেগাপিক্সেল ক্যামেরা
এই আইপডের প্ল্যাটফর্মটি আইফোন 7 এবং 7 প্লাসের এ 10 ফিউশন চিপসেটের উপর ভিত্তি করে তৈরি। সেই ফোনগুলি এখন সস্তাতম আইফোনগুলি (আনুষ্ঠানিকভাবে) পাওয়া যায়, তাই এটি বুঝেছে যে এটি প্রায় ভিত্তি করে তৈরি হবে - সবশেষে, হার্ডওয়্যারটি তিন বছরের কম। এটি এমন প্রসেসর যা জেনারেল আইপ্যাড (2018) এর বর্তমান প্রজন্মকে ক্ষমতা দেয়। নতুন স্পর্শ আগের প্রজন্মের ২ গিগাবাইটে র্যাম দ্বিগুণ করেছে।

পূর্ববর্তী প্রজন্মের মতোই প্রদর্শন - 326ppi এ 4 ইঞ্চি 1,136 × 640 প্রদর্শন। আইফোন 5 এবং আইফোন এসই তেও এটি একই রেটিনা ডিসপ্লে ছিল।

আইফোনের উপর আইপড স্পর্শ বেছে নেওয়ার ক্ষেত্রে আকার আরেকটি ফ্যাক্টর হতে পারে - একটি ছোট স্ক্রীন সহ আনুষ্ঠানিকভাবে উপলব্ধ আইফোন নেই।

একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যা এইচডিআর ফটো এবং 1080 পি রেকর্ডিংয়ের জন্য সক্ষম কিন্তু 4K নয়, সামনে মুখোমুখি ক্যামেরা একটি মাত্র 1.2 মেগাপিক্সেল।

আপনি আরো ব্যয়বহুল স্মার্টফোনে পাবেন এমন একই উচ্চ-শেষ চশমা আশা করবেন না। বোঝা যায়, নতুন স্পর্শ মূল্য দেওয়া।

সফ্টওয়্যার এবং আনুষাঙ্গিক
সর্বশেষ iOS আপডেট
কিন্তু কিছু আইফোন কেন্দ্রিক উপাদান অনুপস্থিত
AirPods সঙ্গে ব্যবহার করা যেতে পারে
সফ্টওয়্যার অনুসারে, আইপড স্পর্শ স্ট্যান্ডার্ড iOS আপডেট চক্রের সাথে দ্রুতগতিতে রাখে - এটি iOS সহ জাহাজগুলি 12.3.1। আপডেট হওয়া হার্ডওয়্যারগুলির সাথে মিলিত যে নতুন সফ্টওয়্যারটি নতুন আইপড স্পর্শটি উচ্চতর আইফোন অ্যাপ্লিকেশনের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে পারে যেমন ARKit এর উপর ভিত্তি করে এবং এটিতে সম্প্রতি গোষ্ঠী ফেসটাইম চালু রয়েছে। তবে, অনেকগুলি অ্যাপ্লিকেশান ব্যবহার করে - বৃহত্তর প্রদর্শনের জন্য ক্রমান্বয়ে ডিজাইন করা হয়েছে - আইপড স্পর্শের ক্ষুদ্রতর প্রদর্শনের উপর সামান্য কল্পনা করা হয়।

তবে, আইফোন অভিজ্ঞতা অনুপস্থিত কিছু দিক আছে। অ্যাপল ওয়াচের সাথে কোনও আইপড স্পর্শ যুক্ত করা যাবে না কারণ অ্যাপল ওয়াচ অ্যাপ নেই। আমরা উল্লেখ করেছি যে অ্যাপল পে এর জন্য এনএফসি হিসাবে GPS টি অনুপস্থিত থাকলেও কোন টাচ আইডি নেই। স্বয়ংক্রিয় উজ্জ্বলতা জন্য কোন পরিবেষ্টিত সেন্সর আছে।

অ্যাপল এর ইয়ারপোডগুলির সাথে ডিভাইসের জাহাজগুলি হেডফোনগুলির সাথে তারযুক্ত কিন্তু এটি কোনও ব্লুটুথ হেডফোনগুলির পাশাপাশি অ্যাপল এর নিজস্ব AirPods এর সাথে সামঞ্জস্যপূর্ণ। হ্যাঁ, একটি হেডফোন জ্যাকও আছে, যার অর্থ আপনি যেকোনো তারযুক্ত 3.5 মিমি হেডফোন ব্যবহার করতে পারেন।

প্রথম ইমপ্রেশন
যারা এখনও একটি উচ্চ ক্ষমতা চাই, তাদের জন্য একটি আইফোন না এমন ছোট যন্ত্র, আইপড স্পর্শ $ 200 / £ 200 এর জন্য একটি বাধ্যতামূলক যন্ত্র সরবরাহ করে। কিন্তু এই শেষ আইপড কি? আমরা তাই বলতে চাই, কিন্তু শুধুমাত্র সময় যে এক বলতে হবে।

আমরা অবশ্যই 5 গিগাবাইট মূল থেকে দীর্ঘ পথ নিয়ে এসেছি এবং আগামী চার বছরেও আমরা দীর্ঘ পথ ধরে যাব - এমনকি স্ট্রিমিং ডিনারগুলিকে আরো কিছু বছর ধরে রূপান্তর করা হবে?

আমরা সপ্তাহের শেষের দিকে ব্যাপকভাবে নতুন আইপড স্পর্শ ব্যবহার করব এবং আমরা আপনাকে আগামী সপ্তাহের শুরুতে সম্পূর্ণ পর্যালোচনা নিয়ে আসব।

0 Comments: