ডিজেআই ওসমো অ্যাকশন রিভিউ: একটি ফুটবল ছাড়া আপনার ফুটেজ স্থির করুন

ডিজেআই উচ্চমানের স্থিতিশীলতা সিস্টেমগুলির জন্য একটি খ্যাতির কিছু তৈরি করেছে, সাধারণত কোন ধরণের ফ্লাইং ডিভাইসের সামনের অংশে সংযুক্ত থাকে, তবে জিমেলগুলিও পরিচালনা করে। বেশিরভাগ ক্ষেত্রে এটিতে দুটি বা তিনটি অক্ষর সহ একটি শারীরিক, যান্ত্রিক স্থিতিশীলতা থাকে।

ডিজেআই ওসমো অ্যাকশন রিভিউ: একটি ফুটবল ছাড়া আপনার ফুটেজ স্থির করুন
ডিজেআই ওসমো অ্যাকশন রিভিউ: একটি ফুটবল ছাড়া আপনার ফুটেজ স্থির করুন


ওসমো অ্যাকশন সম্পর্কে আকর্ষণীয় কি দ্বিগুণ: এক, এটি দৃঢ়ভাবে গোপ্রো অঞ্চলে একটি ফুট রোপণ করছে; দুইটি, এটি শারীরিক গম্ব্বালগুলি ব্যতীত ক্যামেরা তৈরির স্থিতিশীল জ্ঞান ব্যবহার করে, ইআইএস (ইলেকট্রনিক স্থিতিশীলতা) এবং অ্যালগরিদম ব্যবহার করে সুপার মসৃণ ফুটেজের প্রতিশ্রুতি দেওয়ার সময় - কোনও বাধা ছাড়াই এটি GoPro এর HyperSmooth এর মতো।

4K HDR এবং 4K / 60 ক্যাপচার, ধীর-গতি, ওয়াটারপ্রুফিং এবং একটি স্বজ্ঞাত ব্যবহারকারীর ইন্টারফেসে এটি যুক্ত করুন। প্রকৃতপক্ষে, ডিজেআই এখানে বিজয়ী হতে পারে - এবং সমস্ত দাম যা গোপ্রো হিরো 7 ব্ল্যাকের নিচে পড়ে।

বিরক্তিকর বিল্ড
11 মিটার ওয়াটারপ্রুফ
65 x 42 x 35 মিমি; 124g
ওসমো অ্যাকশনটি অ্যাকশন ক্যামেরাটির মতই অনেক বেশি দেখায় - যদিও এটি এখনও GoPro Hero 7 থেকে আলাদা করার জন্য প্রচুর আছে, তাই এটি পণ্যগুলির GoPro লাইনের সাথে বিভ্রান্ত হওয়া কঠিন হবে।

প্রথমত, বাইরে ডিজেআইর ক্যামেরা লেন্সগুলি বর্গক্ষেত্রের পরিবর্তে বৃত্তাকার, এবং এর চারপাশে একটি আকর্ষণীয়, উল্লম্ব ধাতু রিং রয়েছে। এটি কেবলমাত্র টেকসই নয়, তবে ক্যামেরাটির সামনে থেকে লেন্সের আবরণটি সরিয়ে আনতে অচল করা যেতে পারে, যার অর্থ এটি কখনও বিরতির পরে আপনি এটি অন্যের সাথে প্রতিস্থাপন করুন।


ক্যামেরা শরীরের জন্য, ডিজেআই একটি নরম-স্পর্শ grippy ফিনিস না, একটি রুক্ষ-টেক্সচার হার্ড প্লাস্টিক দিয়ে চলে গেছে। এটি ঠিক একটি বিলাসবহুল ফিনিস নয়, তবে এটি স্থায়িত্বের অনুভূতি দেয় যা আপনি সমস্ত-অ্যাকশন রেকর্ডিং ডিভাইস থেকে যা চান তা ঠিক।

ওসmo অ্যাকশন এর ব্যাটারি নীচে প্রান্তে সর্বাধিক জায়গা গ্রহণ করে, এবং এটি অভ্যন্তরীণ দুটি অভ্যন্তরীণ clasps গ্রহণ underside উপর বসবাস করে। ব্যাটারিটি প্রকাশ করে এমন একটি কভার পাওয়ার পরিবর্তে, ব্যাটারিটির নিচের অংশের ক্যামেরাটির নীচে প্রান্ত হয়ে যায়, যতটা সম্ভব সামান্য জায়গা নষ্ট হয়ে যায় এবং নিশ্চিত করে যে ব্যাটারিটি যতটা বড়।

দুই পর্দা / ইউআই
পিছনে 2.25 ইঞ্চি 640 এক্স 360 টাচস্ক্রিন
সামনে 1.4-ইঞ্চি স্কোয়ার পর্দা
ব্যবহার করা সহজ যে একটি ক্যামেরা তৈরি করার ডিজেআই এর প্রথম প্রচেষ্টা একটি দুর্দান্ত সাফল্য। এর ইউজার ইন্টারফেস এবং ডুয়াল-স্ক্রীন সেটআপ এটি সহজ করে তোলে। এমনকি যদি আপনি ব্যবহারকারীর ম্যানুয়ালটি পড়েন না, কয়েক মিনিটের মধ্যে আপনার কাছে অঙ্গভঙ্গি-ভিত্তিক ন্যাভিগেশন সিস্টেম থাকে।

প্রধান ভিউফাইন্ডারে বাম থেকে ডানে সোয়াইপ করুন এবং আপনি গ্যালারিটিতে যাবেন। ডান থেকে বামে সোয়াইপ করুন এবং আপনি যে কোনও শুটিং মোডের জন্য কিছু মৌলিক নিয়ন্ত্রণ সেটিংস প্রবেশ করবেন। নীচে থেকে শীর্ষে সোয়াইপ করুন এবং আপনি ভিডিওর রেজল্যুশন এবং ফ্রেম রেটটি সামঞ্জস্য করতে পারেন। অবশেষে, একটি সেটিংস প্যানেল প্রকাশ করতে উপরের থেকে নীচে সোয়াইপ করুন।

এটি সমস্ত একটি প্রশস্ত অনুপাত টাচস্ক্রিনে প্রদর্শিত হয় যা প্রায় উপলব্ধ সমস্ত স্থান গ্রহণ করে। এই অনুপাত অর্থাত্ আপনি 16: 9 দৃষ্টিভঙ্গিতে যে কোনও অক্ষরবিহীন বা কালো বার ছাড়া সম্পূর্ণ ভিডিও ফ্রেম দেখতে পাবেন।

কিন্তু একটি GoPro তুলনায় ওসmo অ্যাকশন ব্যবহার করা আরও সুবিধাজনক কি সামনে পর্দা হয়। কেবলমাত্র কিছু মৌলিক তথ্য প্রদর্শন করার পরিবর্তে, ডিজিআইটি এমন একটি রঙিন পর্দা সজ্জিত করে যা আপনি ভিউফাইন্ডার হিসাবে ব্যবহার করতে পারেন যখন সেগুলি নিজের বা নিজের ভিডিওগুলি শুটিং করে। এটি একটি বর্গক্ষেত্র প্রদর্শন, তাই আপনি বাছাই করতে কিছু ভারী লেটারবক্সিং এবং সম্পূর্ণ ভিডিও ফ্রেম দেখতে বা ভিডিওটিকে পর্দাটি পূরণ করতে এবং দৃশ্য থেকে একটি অংশ ফসল করতে বেছে নিতে পারেন। উভয় উপায়ে, এটি নিজেকে দেখতে সক্ষম হওয়া এবং ফ্রেমিং ঠিক আছে বলে আশা করা থেকে এখনও ভাল।

বোতামগুলির একটি ত্রিভুজ রয়েছে, তাই এটি কেবল সমস্ত টাচস্ক্রিন অঙ্গভঙ্গি নয়: পাওয়ার, রেকর্ড / শাটার এবং দ্রুত স্যুইচ (QS)। প্রথম দুটি স্ব ব্যাখ্যামূলক, তিনটি শেষেরটি রেকর্ডিং / ক্যাপচার মোডগুলির মধ্যে স্যুইচ করার জন্য একটি দ্রুত উপায়। আরো কি, আপনি QS মেনুতে কোন মোডগুলি দেখতে চান তা চয়ন করতে পারেন, যার অর্থ আপনি যেগুলি চান তার মাধ্যমে শুধুমাত্র চক্রটি চলাচল করতে পারেন এবং আপনি যে মোডগুলি ব্যবহার করেন না সেগুলি পরিত্রাণ পেতে পারেন।

Stills এবং ভিডিও
60kps আপ 4K ভিডিও
4 কে এইচডিআর (কোন স্থিতিশীলতা নেই)
1080p / 720p এ 240 fps ধীর-মো
RockSteady ইলেকট্রনিক ইমেজ স্থিতিশীলতা
12 এমপি এখনও
DJI এর দক্ষতার সবচেয়ে বড় অংশগুলির স্থিরকরণ স্থির করা। ডিএসএলআর, ম্যভিক ড্রোন সিরিজ বা ক্ষুদ্র ওসmo পকেটের জন্য এটি বিগ রনিন এস হ্যান্ডহেল্ড জিম্বাল কিনা, তারা সবাই বিশ্বমানের স্থিতিশীলতার বৈশিষ্ট্য দেখায়। সংক্ষেপে: এই ডিভাইসগুলি আপনার সঙ্কুচিত ভিডিওটিকে মসৃণ দেখানোর জন্য ভাল।

তবে এ ধরনের একটি ছোট অ্যাকশন ক্যামেরা দিয়ে, তিন-অক্ষের জিম্বাল তৈরি করা সম্ভব নয়, তাই ডিজেআইকে ইলেকট্রনিক স্থিতিশীলতা এবং কিছু কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) স্মার্ট ব্যবহার করতে হয়েছিল। এবং ফলাফল বেশ চমত্কার।

বৈশিষ্ট্যটি "রকস্টেডি" বলা হয়। আমরা কেবলমাত্র অন্ধকার ম্যাজিকের কিছু ফর্ম ব্যবহার করতে পারি তা ব্যবহার করে, এটি সরল ভিডিও মসৃণ হয়ে যায়, যেমন আপনি যদি প্রকৃত জিমাল ব্যবহার করেন। এটি ক্যামেরা হ্যান্ডহেল্ডের সাথে চলার বা হাঁটতে আপনি যাচ্ছেন তা সম্পূর্ণরূপে সুরক্ষিত করে তোলে তবে এটি গুরুত্বপূর্ণ যে এটি কোনও প্যানিং বা ক্যামেরা মসৃণ হিসাবে সরাতে পারে।

আমরা আমাদের চলমান রুটটিতে এটি পরীক্ষা করে দেখি, এটি কেবল হ্যান্ডহেল্ড ধারণ করে এবং এটি ভিডিওটিকে মসৃণ করার একটি দুর্দান্ত কাজ করে, এটি ঘন ঘন বাউন্সিং আপ এবং ডাউন করার পরিবর্তে আপনি একটি অস্থিতিশীল ক্যামেরা থেকে পেতে পারেন।

দারুণ আলোয়, ভিডিওটি খুব স্পন্দনশীল এবং তীক্ষ্ণ দেখাচ্ছে, বিশেষ করে যখন প্রতি সেকেন্ডে 30 ফ্রেমে 4K রেজোলিউশনে গুলি করা হয়। এছাড়াও অন্যান্য রেজোলিউশন উপলব্ধ রয়েছে: আপনি 720 পি, 1080 পি, 2.7 কে, 2.7 কে (4: 3), 4 কে এবং 4 কে (4: 3), প্রতিটি তাদের ফ্রেমের হারের নিজস্ব নির্বাচন সহ 60 টি পর্যন্ত অঙ্কুর করতে পারেন। 4K জন্য প্রতি সেকেন্ডে ফ্রেম। 1080p বা 720p উভয় ক্ষেত্রে 8x বা 4x গতিতে উভয়ের সাথে দুটি ধীর গতির বিকল্প রয়েছে।

সর্বাধিক সম্ভাব্য রেজোলিউশনে সর্বাধিক ধীর-মো প্রভাব পেতে আমরা আমাদের ধীর গতির রেকর্ডিংয়ের জন্য 8x (২40 ফ্রেম প্রতি সেকেন্ডে) এ পূর্ণ মোড মোডে ওসmo অ্যাকশন আটকে রেখেছি। টাইমিং অধিকারটি পান এবং এটি এখনও আরও কার্যকর বলে মনে হচ্ছে - আমরা একটি দৃশ্য জুড়ে ধীর গতিতে পাখিগুলিকে ঘিরে দেখেছি এবং দীর্ঘ বাতাসে বাতাসে ধীরে ধীরে ধীরে ধীরে পায়ে পড়েছি। নিশ্চিতভাবে, নিয়মিত রেকর্ডিংয়ের তুলনায় এটি কিছুটা দারুণ এবং বিস্তারিতভাবে অভাব বোধ করে তবে এটি কম রেজোলিউশন এবং অনেক বেশি ফ্রেম রেট উভয়ই প্রত্যাশিত।

ফটো মোডে স্যুইচ করুন এবং জিনিসগুলি ঠিক আছে - যতক্ষণ আপনি দারুণ আলোতে থাকবেন এবং আপনার বিষয়টির খুব কাছাকাছি না। আপনি শালীন, রঙিন শট পাবেন। তারা বিশ্বের আঘাত না, কিন্তু তারা যথেষ্ট ভাল। যেখানে এই ক্যামেরাটি সংঘটিত হয় তখন হালকা মাত্রা হ্রাস পায় এবং আপনি যেটি গুলি করার চেষ্টা করছেন তার কাছাকাছি থাকেন। যেহেতু এটি নির্দিষ্ট ফোকাস হয়, তাই এটি ফোকাস করা উচিত যেখানে আপনি এটিকে সামঞ্জস্য করতে পারবেন না।

পারফরমেন্স / ব্যাটারি
4K / 60p এ 63 মিনিট ক্যাপচার
1,300mAh ব্যাটারি ক্ষমতা


আমাদের সমস্ত পরীক্ষায় এখন পর্যন্ত, ওসমো অ্যাকশনটি দৃঢ় এবং নির্ভরযোগ্য অভিনেতা হয়েছে, এটি পরাস্ত করার জন্য খুব কম সংখ্যক সমস্যা তুলে ধরেছে। পিছনে টাচস্ক্রিনটি প্রতিক্রিয়াশীল এবং বোতামগুলি ব্যবহার করা সহজ। আমরা যে এলাকাটি দিয়ে সংগ্রাম করেছি, সেটি হ'ল একটি চটকদার কিছু না: ভয়েস অ্যাকশন। বেশি প্রায়ই না, ক্যামেরা তার প্রিসেট কমান্ডের কোনো প্রতিক্রিয়া দিতে ব্যর্থ হয়েছে।


ব্যাটারি হিসাবে, এটা যথেষ্ট ভাল। ডিজেআই 63 মিনিটের মধ্যে দখল করে নিতে পারে, তবে অ্যাকশন ক্যামেরাগুলি সর্বদা সেরা দীর্ঘ বিভাগের তুলনায় ভিডিওর সংক্ষিপ্ত ক্ষতিকারক রেকর্ডিং ব্যবহার করা হয় - সবশেষে, আপনি কর্মের সেরা বিটগুলি ক্যাপচার করতে চান, কেবল মাত্র মাইল এবং মাইলের বিরক্তিকর পাহাড় পথ - এটি একেবারে যাচাই করা কঠিন। প্লাস, আপনি 60fps এ 4 ঘন্টা ভিডিওর একটি ঘন্টা মূল্য অঙ্কুর করতে চাইলে আপনাকে একটি মেমরি কার্ডের ক্ষমতা প্রয়োজন।

আমরা ক্যাপচার সম্পূর্ণ ওভার ঘন্টা পেয়ে ছিল না, আমরা কি বলতে হবে যে ডিজেআই বড় ব্যাটারি মানে যে 4K শুটিং যখন এটি হিরো 7 কালো চেয়ে উল্লেখযোগ্যভাবে দীর্ঘ মনে হচ্ছে। এবং যে বেঞ্চমার্ক অনেক যেতে হবে, যে ডিজেআই স্কোর।

রায়
ডিজেআই তার প্রথম অ্যাকশন ক্যামেরাটি চালু করার সাথে সাথে, কিছু হয়তো এটি একটি বিচিত্র মূর্খতার মতো দেখতে পারে যা GoPro চ্যাম্পিয়ন হয়েছে - এবং যা হ্রাস পেয়েছে।

কিন্তু আমরা এখানে গল্প যে মনে করি না। ডিজেআইর পণ্যগুলির ক্রমবর্ধমান বাস্তুতন্ত্র রয়েছে, ড্রোন এবং জিম্বালগুলি এটির একটি বড় অংশ তৈরি করে। যারা আউটডোর অ্যাকশন খোলার জন্য, এই ওসmo সেই অস্ত্রোপচারের জন্য আরেকটি অস্ত্র যুক্ত করে, এবং ডিজিআই ড্রোন ও ওসোমাসের জন্য এটি যুক্ত করে - এটি তাদের কার্যপ্রণালীতে স্লট করতে আরও অপেক্ষাকৃত সস্তা, সহজ এবং পোর্টেবল ক্যামেরা দেয়।

এটি কোটি কোটি বিক্রি করতে পারে না, তবে ডিজিআই ব্যবহারকারীর জন্য এটি বাস্তুতন্ত্রের মধ্যে আটকাতে চায়, এটি কেবলমাত্র অতিরিক্ত ক্যামেরা যা তাদের সৃজনশীলতা বাড়িয়ে দেয় এবং তাদের গোষ্ঠীকে কোনও আঙ্গুল না রেখে তাদের ফুটেজে অন্য কোণ যুক্ত করতে দেয়। DJI pies।

GoPro একটি দীর্ঘ সময়ের জন্য কর্ম ক্যামেরা খেলা হয়েছে। আসলে, আপনি যুক্তি দিয়েছিলেন যে গোপ্রো এটি উদ্ভাবন করেছে, বা কমপক্ষে এটি জনপ্রিয় করেছে। হিরো 7 ব্ল্যাকের সাহায্যে আপনি স্থিতিশীল এবং অত্যাশ্চর্য 4K ভিডিও, এইচডিআর স্টিল এবং অ্যাকশন ক্যামেরা থেকে যে সমস্ত ঘণ্টা এবং সিঁড়িগুলি পেতে চান তা পাবেন।

0 Comments: